kalerkantho


তরুণ পেসারদের খোঁজে বাংলাদেশ চষে বেড়াবেন চম্পকা

কালের কণ্ঠ অনলাইন   

১৭ আগস্ট, ২০১৭ ১৯:১২



তরুণ পেসারদের খোঁজে বাংলাদেশ চষে বেড়াবেন চম্পকা

বাংলাদেশ জাতীয় দলের প্রথম বোলিং কোচ ছিলেন সাবেক এই শ্রীলঙ্কান পেসার। সেই সময় কিছুদিন বিসিবির একাডেমিতেও কাজ করেছিলেন।

তার শিষ্যদের মাঝ থেকে জাতীয় দলে খেলছেন 'গতিদানব' রুবেল হোসেন। এবার নতুন দায়িত্ব পেয়ে দেশ ঘুরে পেস প্রতিভা খোঁজার ঘোষণা দিলেন বোলিং কোচ চম্পকা রামানায়েক। বললেন, স্পিনারদের রাজ্যে নতুন পেসার অনুসন্ধানই তার ব্রত।

প্রথমবার যখন বোলিং কোচ ছিলেন চম্পকার কাজে খুশি ছিল সবাই। মেয়াদ বাড়াতেও চেয়েছিল বোর্ড। শেষ পর্যন্ত পারিশ্রমিক নিয়ে বিসিবির সঙ্গে বনিবনা না হওয়ায় ২০১০ সালের পর চাকরি আর দীর্ঘায়িত হয়নি চম্পকার। আজ বুধবার মিরপুর স্টেডিয়ামে সংবাদমাধ্যমের কাছে লঙ্কান এই হাই প্রোফাইল কোচ বললেন নিজের দায়িত্ব ও লক্ষ্যের কথা।

চম্পকার ভাষায়, 'আগেরবার কয়েক মাস একাডেমিতে কাজ করে পরে জাতীয় দলে কাজ করেছি। এবার তরুণদের নিয়ে কাজ করব।

সঙ্গে হয়ত যারা জাতীয় দল থেকে বাদ পড়বে বা 'এ' দলে থাকবে এমন ক্রিকেটারদের নিয়ে। '

জানা গেছে, বেশ কিছুদিন ধরেই নাকি চম্পকা রামানায়েককে আনার জন্য বিসিবি প্রধানকে অনুরোধ জানিয়েছিলেন জাতীয় দলের সিনিয়র ক্রিকেটাররা। বিসিবি প্রধানও এতে সম্মতি দেন। যার কারণে বেশ বড় অংকের সম্মানী দিয়েই আনা হয় চম্পকাকে।  গত ৭ বছরে অনেক পাল্টে গেছে বাংলাদেশের ক্রিকেট। চম্পকার কথায় বোঝা গেল, তিনি বাংলাদেশের ক্রিকেট নিয়ে নিয়মিত খোঁজ রাখেন।

চম্পকা বললেন, 'আগেরবারের থেকে এবারের চিত্র ভিন্ন। এখন অনেক বেশি ক্রিকেটার আছে। তরুণ, অসাধারণ সব ক্রিকেটারদের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। ওদেরকে খুঁজে বের করা ও পরের ধাপটির জন্য তৈরি করে দেওয়া আমার দায়িত্ব। কোচিং একই ধরনের থাকবে। আমি ভাবছি, দেশ ঘুরে নবীন প্রতিভা তুলে আনব। এই দেশে ক্রিকেট অনেক বড় ব্যাপার। তাই সহজাত প্রতিভাবান ক্রিকেটার অনেক আছে। আমি তাদের খুঁজে বের করতে চাই। '


মন্তব্য