kalerkantho


ছেলেদের পারফর্মেন্স 'অসাধারণ' হয়েছে: জিদান

কালের কণ্ঠ অনলাইন   

১৭ আগস্ট, ২০১৭ ১৫:৫২



ছেলেদের পারফর্মেন্স 'অসাধারণ' হয়েছে: জিদান

বিজয়ীর হাসি রিয়াল কোচ জিনেদিন জিদানের মুখে। ছবি: এএফপি

সাবেক ফরাসি সুপারস্টার জিনেদিন জিদানের হাতে যেন জাদুর কাঠি আছে। তার কোচিংয়েই আরও একটি শিরোপা জয়ের স্বাদ পেল রিয়াল মাদ্রিদ।

বুধবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে বার্সাকে ২-০ গোলে হারিয়ে দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতে জিদানের দল। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে এমন  প্রশংসায় পঞ্চমুখ কোচ জিনেদিন জিদান।

এদিন শিষ্যদের পারফর্ম্যান্সকে 'অসাধারণ হিসেবে আখ্যা দিয়ে জিদান বলেন, ' প্রথমার্ধে তীব্রতা, চাপ ও বল ধরে রাখায় অসাধারণ ছিলাম আমরা। দ্বিতীয়ার্ধে কিছুটা ভুগেছি। কারণ, বার্সা আমাদের আক্রমণ করেছে। এমনিতেই মৌসুমের শুরুর জন্য আমাদের প্রস্তুত হতে হতো। শেষ পর্যন্ত দুটি গুরুত্বপূর্ণ দলের বিপক্ষে আমরা দুটি শিরোপা পেয়েছি। এটা অনেক বড় বিষয়। '

মার্কো আসেনসিও ও করিম বেনজেমার গোলে প্রথমার্ধেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় চলতি মাসেই ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে উয়েফা সুপার কাপ জেতা জিদানের দল।

দুই লেগের বার্সেলোনাকে দাপটের সঙ্গে হারালেও নতুন মৌসুমে দল দুটির ব্যবধান খুব বেশি হবে না বলে মনে করেন ২০১৬ সালে দায়িত্বে এসে রিয়ালকে ৭টি শিরোপা জেতানো জিদান। তাই কঠিন মৌসুমের জন্য শিষ্যদের প্রস্তুত থাকার আহ্বান জানালেন রিয়াল বস।


মন্তব্য