kalerkantho


এটা নিষেধাজ্ঞার নামে নির্যাতন: রোনালদো

কালের কণ্ঠ অনলাইন   

১৭ আগস্ট, ২০১৭ ১৫:২৯



এটা নিষেধাজ্ঞার নামে নির্যাতন: রোনালদো

লালা কার্ড দেখার মুহূর্তে মাথায় হাত দিয়ে ফেললেন রোনালদো! ছবি: এএফপি

এল ক্ল্যাসিকোতে লাল কার্ড দেখা আর রেফারিকে ধাক্কা মারার অভিযোগে ৫ ম্যাচের নিষেধাজ্ঞায় আছেন পর্তুগাল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। গত রবিবারের এই ঘটনার পর এই প্রথম মুখ খুললেন রোনালদো।

বললেন, ৫ ম্যাচের নিষেধাজ্ঞা তার ওপর নির্যাতনের সামিল! ইতিমধ্যেই তার নিষেধাজ্ঞার বিরুদ্ধে রিয়াল মাদ্রিদের করা আপিল খারিজ করে দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

আপিল প্রত্যাখ্যাত হওয়ার পর ইন্সটাগ্রামে রোনালদো লেখেন, 'এটা আমার কাছে অত্যধিক ও হাস্যকর লাগছে। এটা নির্যাতন। '

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে কোচ জিনেদিন জিদান, রোনালদোর দেখানো দ্বিতীয় হলুদ কার্ডের সিদ্ধান্ত নিয়ে সে অসন্তোষ প্রকাশ করেছিলেন। অধিনায়ক সের্হিও রামোসও একই কথা বলেন। রামোস বলেছিলেন, 'আমি মনে করি, সে ভারসাম্য হারিয়ে ফেলেছিল। সে ডাইভ দেয়নি। '

ক্যাম্প ন্যুতে অনুষ্ঠিত প্রথম লেগের ওই ম্যাচে গোল করে মেসিকে টপকে যান রোনালদো। আনন্দের বহিপ্রকাশ ঘটান জার্সি খুলে উদযাপনের মাধ্যমে।

দেখতে হয় হলুদ কার্ড। এরপর ডি-বক্সে ডাইভের অভিযোগে আবারও হলুদ কার্ড দেখে ১ ম্যাচের নিষেধাজ্ঞা পান রোনালদো। লাল কার্ড দেখে মেজাজ হারিয়ে হাত দিয়ে রেফারির পিঠে ধাক্কা মারার অপরাধে নিষিদ্ধ হন আরও ৪ ম্যাচ।

নিষেধাজ্ঞার কারণে গত রাতে বার্সেলোনার বিপক্ষে নিজেদের মাঠে খেলতে পারেননি রোনালদো। যদিও জিতেছে রিয়াল মাদ্রিদ। এছাড়া লা লিগার প্রথম ৪ ম্যাচেও দর্শক হয়ে থাকতে হবে রিয়াল ফরোয়ার্ডকে। নিষেধাজ্ঞা কাটিয়ে আগামী ২০ সেপ্টেম্বর লিগে রিয়াল বেতিসের বিপক্ষে ফিরতে পারবেন ৪বারের ব্যালন ডি'অর জয়ী।


মন্তব্য