kalerkantho


মৌসুম শুরুর আগে বায়ার্ন শিবিরে ইনজুরির হানা

কালের কণ্ঠ অনলাইন   

১৭ আগস্ট, ২০১৭ ১৪:০৭



মৌসুম শুরুর আগে বায়ার্ন শিবিরে ইনজুরির হানা

বায়ার লিভারকুসেনের বিপক্ষে শুক্রবার থেকে ২০১৭-১৮ মৌসুমের বুন্দেসলিগা শুরু করতে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। টানা ষষ্ঠবারের মত শিরোপা জয়ের লক্ষ্য নিয়েই এবার মাঠে নামবে বেভারিয়ান্সরা।

কিন্তু মৌসুম শুরুর আগেই তারকা সমৃদ্ধ দলটিতে ইনজুরির তালিকা নিয়ে বেশ দুশ্চিন্তায় পড়েছেন কোচ কার্লো আনচেলত্তি।  

আনচেলত্তির অধীনে গত মৌসুমে জার্মান লিগে বায়ার্ন একচ্ছত্র আধিপত্য দেখিয়ে টানা পঞ্চমবারের মতো শিরোপা জিতেছিল। প্রায় বেশির ভাগ সময়ই টেবিলের শীর্ষে থাকার পরে নভেম্বরে কিছু সময়ের জন্য আরবি লিপজিগ শীর্ষে উঠে আসে। কিন্তু শেষ পর্যন্ত বায়ার্নের থেকে ১৫ পয়েন্ট পিছনে থেকে রানার্স-আপ শিরোপা নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে লিপজিগকে।

কিন্তু লিগ শেষ হওয়ার ৯০ দিন পরে আনচেলত্তির সামনে এখন সম্পূর্ণ ভিন্ন একটি দল। দলের বেশির ভাগ খেলোয়াড়ই ফিটনেস সমস্যায় ভুগছেন। প্রাক-মৌসুমের ৬টি ম্যাচের মধ্যে ৫টিতেই পরাজিত হয়েছে বায়ার্ন। নাপোলি ও ইন্টার মিলানের কাছে ২-০ গোলে, লিভারপুলের কাছে ৩-০ গোলে ও এসি মিলানের কাছে ৪-০ গোলে পরাজিত হয়ে বায়ার্ন নিজেদের প্রমাণে ব্যর্থ হয়েছে। তবে পেনাল্টি শুট আউটে ডর্টমুন্ডকে পরাজিত করে জার্মান সুপার কাপের শিরোপা ঘরে তুলেছে।

যদিও মিলানের ক্লাবগুলোর বিপক্ষে জুলাইতে চায়না ও সিঙ্গাপুরে ১২ দিনে চারটি ম্যাচ খেলাকে অনেকেই ভালো চোখে দেখেনি।

নতুন মৌসুম শুরুর আগে আনচেলত্তি দলে পাচ্ছেন না অবসরে যাওয়া অধিনায়ক ফিলিপ লাম ও মিডফিল্ডার জাবি আলোনসোকে। উইঙ্গার ডগলাস কস্তা দলবদল করে জুভেন্তাসে পাড়ি জমিয়েছেন। প্রাক মৌসুমে ইনজুরিতে পড়া প্লেমেকার থিয়াগো আলকানটারা ও দুই বছরে ধারে রিয়াল মাদ্রিদ থেকে আসা হামেস রদ্রিগেজও প্রথম ম্যাচে অনুপস্থিত থাকছেন। পায়ের ইনজুরির কারণে আগেই দল থেকে বাদ পড়েছিলেন ডিফেন্ডার জেরম বোয়াটেং ও জাভি মার্টিনেজ।

যদিও সুখবর আছে নতুন অধিনায়ক ম্যানুয়েল নুয়্যারকে নিয়ে। পায়ের অস্ত্রোপচার শেষ করে সম্প্রতি এই গোলরক্ষক দলে ফিরেছেন। আগামী সপ্তাহে ওয়ার্ডার ব্রেমেনের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচটি সৌভাগ্যবশত আন্তর্জাতিক বিরতির ঠিক আগে অনুষ্ঠিত হবে। এ কারণে আনচেলত্তি সব খেলোয়াড়কে একসাথে দলে পাচ্ছেন।


মন্তব্য