kalerkantho


রোনালদোর নিষেধাজ্ঞা; ভীষণ চটেছেন জিদান!

কালের কণ্ঠ অনলাইন   

১৬ আগস্ট, ২০১৭ ১৯:৩৭



রোনালদোর নিষেধাজ্ঞা; ভীষণ চটেছেন জিদান!

সংবাদ সম্মেলনে জিনেদিন জিদান। ছবি: এএফপি

দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে ৫ ম্যাচ নিষিদ্ধ করায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। স্প্যাশি সুপার কাপ ফুটবলের প্রথম লেগে লাল কার্ডের জন্য ১ ম্যাচ ও রেফারির সাথে অশোভন আচরণের জন্য মোট ৫ ম্যাচ রোনালদোকে নিষিদ্ধ করেছে স্প্যানিশ ফুটবল কমিটি।

এতে চটেছেন জিদান।  

সাবেক ফরাসি তারকা বলেছেন, 'রোনালদোর বিপক্ষে নেওয়া কমিটির এমন সিদ্ধান্তে আমি হতাশ। এত বড় শাস্তি তার প্রাপ্য ছিলো না। তাকে লাল কার্ড দেখানোটাই ভুল ছিলো। এরপর যা ঘটেছে তাও প্রত্যাশিত নয়। '

গত রবিবার রাতে ক্যাম্প ন্যু তে স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে স্বাগতিক বার্সেলোনার মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ। বার্সার আত্মঘাতি গোলে ম্যাচে প্রথম এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। এরপর পেনাল্টি থেকে গোল পরিশোধ করেন বার্সেলোনার সুপারস্টার লিওনেল মেসি।

ম্যাচের ৭৭ মিনিটে মেসির গোলের ১৮০ সেকেন্ড পর রিয়ালকে লিড এনে দেন রোনালদো।

৫৮ মিনিটে বদলি হিসেবে মাঠে নেমে গোল করে বার্সার মাঠে গোলের সংখ্যায় মেসিকে ছাড়িয়ে যান তিনি। এমন মুহূর্ত জার্সি খুলে উদোম গায়ে উদযাপন করেন সিআর সেভেন। এতে হলুদ কার্ড দেখতে হয় তাকে। গোলের উদযাপন ও হলুদ কার্ডের সর্তক বার্তা পাওয়ার ২ মিনিট পর বড় ধরনের কাণ্ড ঘটান পর্তুগিজ সুপারস্টার!

প্রতিপক্ষের সীমানায় বল নিয়ে ঢুকে পড়ে বার্সেলোনার ডিফেন্ডারের ধাক্কায় পড়ে যাওয়ায় পেনাল্টির জন্য আবেদন করেন রোনালদো। কিন্তু ম্যাচ পরিচালনাকারী রেফারির চোখে এটি ছিলো 'ইচ্ছাকৃত পড়ে যাওয়া'। তাই রোনালদোকে ম্যাচে দ্বিতীয়বারের মত হলুদ কার্ড দেখান রেফারি, সেই সাথে লাল কার্ডও।

লাল কার্ড দেখার পর মেজাজ হারিয়ে রেফারিকে হাত দিয়ে ধাক্কা দেন রোনালদো। পরে রোনালদোর বিপক্ষে স্প্যানিশ সুপার কাপ ফুটবল কমিটির কাছে রিপোর্ট দেন ম্যাচ পরিচালনাকারী রেফারি রিকার্ডো ডি দে বার্গস বেনগোয়েক্সিয়া। সেই রিপোর্টের ভিত্তিতে রোনালদোকে মোট ৫ ম্যাচের জন্য নিষেধাজ্ঞা দেয় কমিটি।

কমিটির এমন সিদ্ধান্তে ক্ষিপ্ত হয়ে রিয়াল মাদ্রিদ বস জিদান বলেছেন, 'আমি বিরক্ত হয়েছি, আমরা সবাই বিরক্ত ও হতাশ। রেফারির সাথে তার ঝামেলা হোক তা আমি ও আমরা চাইনি। কিন্তু এরপর যা ঘটেছে, সেটাও আমার কাছে গ্রহণযোগ্য নয়। আমি আশা করবো, কমিটি তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে এবং ইতিবাচক সিদ্ধান্ত দেবে। রোনালদো খুবই হতাশ কারণ সে খেলতে চায় এবং যখন সে খেলতে পারবে না তাই সে বিমর্ষ হয়ে পড়েছে। '


মন্তব্য