kalerkantho


মুস্তাফিজের 'বন্ধু' কি আসবেন?

কালের কণ্ঠ অনলাইন   

১৬ আগস্ট, ২০১৭ ১৭:০৯



মুস্তাফিজের 'বন্ধু' কি আসবেন?

'কাটার মাস্টার' মুস্তাফিজের সঙ্গে একই দলে খেলার অভিজ্ঞতা আছে অজি সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারের। সেটা ছিল আইপিএল।

এবার আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে প্রথমবারের মত মুখোমুখি হচ্ছেন দুজন।  কয়েকদিন আগে সোশ্যাল সাইট টুইটারে মুস্তাফিজকে বলেছিলেন, 'শীঘ্রই দেখা হচ্ছে'। কিন্তু ডারউইনে অনুশীলন ম্যাচে পেসার জস হ্যাজেলউডের বাউন্সারে ঘাড়ে আঘাত পেয়ে মঙ্গলবার মাঠ ছেড়েছিলেন অজি ওপেনার। তাই প্রশ্ন, দেখা হবে কি দুই বন্ধুর?

বাংলাদেশ সফরকে সামনে রেখেই ডারউইনে ওই অনুশীলন ক্যাম্প আয়োজন করেছে অস্ট্রেলিয়া। অনুশীলন শেষে ৩ দিনের প্রস্তুতি ম্যাচে দুই একাদশের নেতা হিসেবে মুখোমুখি হন স্টিভেন স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। কিন্তু শেষ দিনে দলের সহ-অধিনায়কের এমন পরিণতি ভাবিয়ে তুলেছিল অজি টিম ম্যানেজম্যান্টকে। তিনি আদৌ বাংলাদেশ সফরে আসতে পারবেন কিনা সেটা নিয়েও তৈরী হয়েছিল দুঃশ্চিন্তা। তবে তিনি এখন সুস্থ আছেন বলে জানালেন অস্ট্রেলিয়া দলের কোচ ড্যারেন লেহম্যান।

তিনি বলেন, 'তার ইনজুরি গুরুত্বর ছিলো না।

এখন সে সুস্থ আছে। খুব শিগগিরই পুরোপুরি ফিট হয়ে উঠবেন তিনি। ' 

মঙ্গলার ডারউইনে হ্যাজেলউডের বাউন্সার হুক করতে গিয়ে ব্যর্থ হন ওয়ার্নার। বল গিয়ে আঘাত করে তার কাঁধে। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন ওয়ার্নার। এরপর তাকে মাঠের বাইরে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। ওইদিন ওয়ার্নারের ইনজুরি সর্ম্পকে অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের ফিজিও রিচার্ডস বলেছিলেন, 'আঘাত পাওয়ার পর তাকে আমরা চিকিৎসা দিয়েছি। তার আঘাতটি গুরুত্বর নয়। দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে আমরা আশাবাদী। '

ফিজিওর কথার সঙ্গে আরও একটু আশাবাদ যুক্ত করে আজ বুধবার কোচ লেহম্যান জানালেন, 'সে এখন ভালো আছে। আজ সকালে মাঠের আশেপাশে হাঁটাহাঁটি করেছে ওয়ার্নার। আমাদের সাথে কথাও বলেছে এবং আগের চেয়ে অনেক ভালো অনুভব করছে। তারপরও আমরা তাকে পর্যবেক্ষণে রাখবো। যখন ঘটনাটি ঘটে আমরা সবাই ভয় পেয়ে গিয়েছিলাম। তবে এখন তাকে দেখে ভালো লাগছে। '

সবকিছু ঠিক থাকলে হয়তো বন্ধুর দেখা পেতে যাচ্ছেন মুস্তাফিজ। মাঠে অবশ্য বন্ধুকে কোনো ছাড় দেওয়া হবে না।  দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। ২০০৬ সালের পর এটাই প্রথম অজিদের বাংলাদেশ সফর। আগামী ২৭ আগস্ট থেকে মিরপুরে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। আর ৪ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।


মন্তব্য