kalerkantho


'আমরা আপনাদের জন্যই খেলি, খারাপ সময়ে আমাদের সমর্থন দিন'

কালের কণ্ঠ অনলাইন   

১৬ আগস্ট, ২০১৭ ১৬:৪৭



'আমরা আপনাদের জন্যই খেলি, খারাপ সময়ে আমাদের সমর্থন দিন'

ছবি: ক্রিকইনফো

সমর্থকদের হইহুল্লোরে মাতোয়ারা ক্রিকেটের আলোর নিচে যে অন্ধকার লুকিয়ে থাকে তা একমাত্র ভুক্তভোগীরাই টের পান। দলকে নিয়ে প্রত্যাশার মাত্রা যখন চরমে থাকে, কিন্তু দলের পারফর্মেন্স ঠিক তার বিপরীত হয়, তখনই এই সমস্যার সৃষ্টি হয়।

ক্ষুব্ধ হয়ে ওঠে দর্শকরা। বাংলাদেশ ক্রিকেট দল একটা সময় নিয়মিত এ ধরণের ঘটনার মুখোমুখি হতো। এবার বুঝতে পারছেন লঙ্কান ক্রিকেটাররা।

টেস্টের এক নম্বর দল ভারতের বিপক্ষে ৩ ম্যাচের টেস্ট সিরিজে নুন্যতম প্রতিরোধ গড়তে পারেনি স্বাগতিকরা। শেষ দুই টেস্টে ইনিংস ব্যবধানে পরাজয়ের গ্লানি পেতে হয়েছে। এর আগে জিম্বাবুয়ের মত দলের কাছে ওয়ানডে সিরিজ হারতে হয়েছিল।  গত কয়েকমাস ধরে এভাবেই আরও যেন খারাপ অবস্থার দিকে যাচ্ছে লঙ্কান ক্রিকেট। খোলোয়াড়দের নিয়ে নানা কটু মন্তব্য করছেন সাধারণ সমর্থক, বোর্ড কর্মকর্তা, সাবেক ক্রিকেটার থেকে শুরু করে মন্ত্রী পর্যন্ত! এমতাবস্থায় ভারতের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হওয়ার আগে সমর্থকদের কাছে সমর্থন চাইলেন নবনিযুক্ত ওয়ানডে অধিনায়ক উপল থারাঙ্গা।

সংবাদ সম্মেলনে থারাঙ্গা বলেন, 'প্রতিটি দলেরই একটা খারাপ সময় আসতে পারে।

কোন দেশ যত বড় ক্রিকেট জাতিই হোক না কেন প্রতিটি দলের বেলায়ই চক্রাকারে এমনটা ঘটে থাকে। দলের মানসিক অবস্থার উন্নতি ঘটাতে আমাদের ভক্তদের সমর্থন গুরুত্বপূর্ণ কেটা ভূমিকা পালন করতে পারে। '

থারাঙ্গা আরো বলেন, 'আমরা আমাদের দেশের জন্য খেলি এবং আমাদের লক্ষ্য এ দেশের ২০ মিলিয়ন পরিবারকে গর্বিত করা। সুতরাং আপনাদের সমর্থন আমাদের জন্য অনেক বড় ব্যাপার। '

এমন কঠিন সময়ে একটি দুর্দান্ত জয় পারে সমর্থকদের আনন্দে ভাসাতে। হারানো আত্মবিশ্বাস ফিরিয়ে দিতে পারে ক্রিকেটারদের। শক্তিশালী ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে সেই একটি জয়ের দেখা পাবে কি শ্রীলঙ্কা?


মন্তব্য