kalerkantho


টাইগারদের আটকাতে অজিদের ঘূর্ণিবলের প্রদর্শনী

কালের কণ্ঠ অনলাইন   

১৬ আগস্ট, ২০১৭ ১৪:৫৮



টাইগারদের আটকাতে অজিদের ঘূর্ণিবলের প্রদর্শনী

ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়া

দরজায় কড়া নাড়ছে অস্ট্রেলিয়া সিরিজ। উপমহাদেশের 'মান' রাখতে যথারীতি এবারও মিরপুর ও চট্টগ্রামের উইকেট হবে স্পিন সহায়ক। অনেকটাই নাকি ইংল্যান্ড সিরিজের মতো। আর এ কথা ভালোভাবে জেনেই প্রস্তুত হচ্ছে অজি স্পিনাররা। তিন দিনের প্রস্তুতি ম্যাচে দেখা গেল স্পিনারদের আধিপত্য।  ম্যাচের শেষ দিনে ৪ উইকেট নিয়েছেন আলোচনার জন্ম দিয়ে সুযোগ পাওয়া অ্যাশটন অ্যাগার আর নিয়মিত স্পিনার নাথান লায়ন নিয়েছেন ২ উইকেট। এছাড়া  ১ রানে ৪ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার জন হল্যান্ড!

ডারউইনের মারারা ওভালে বুধবার প্রস্তুতি ম্যাচের শেষ দিন উইকেট পড়েছে ১৫টি। ছিল স্পিনারদেরই দাপট। আগের দিন ১০৪ রান করে অবসরে গিয়েছিলেন ট্রাভিস হেড। শেষ দিনে আর সুবিধা করতে পারেনি ওয়ার্নার একাদশ। ৯ উইকেটে ১৮১ রানে ইনিংস ঘোষণা করে তারা।

অ্যাস্টন অ্যাগারের কারণে বাংলাদেশ সফরে সুযোগ না পাওয়া হল্যান্ড শিকার করেন হিল্টন কার্টরাইট (২), অ্যাডাম জ্যাম্পা (০), পিটার হ্যান্ডসকম (২) ও জেইক ওয়েদার‌্যাল্ডকে (০)।

অন্যদিকে অ্যাস্টন অ্যাগারও প্রমাণ করেছেন নিজেকে। তার কারণেই স্টিভেন স্মিথের একাদশ শেষ ইনিংসে গুটিয়ে যায় ১৪২ রানে। ওয়ার্নার একাদশ জেতে ২১২ রানে। ১২ ওভারে ৫৫ রানে অ্যাগার নিয়েছেন ৪ উইকেট। ১০ ওভারে ২৬ রান দিয়ে লায়ন নেন দুটি। বাংলাদেশের বিপক্ষে টেস্টে অস্ট্রেলিয়ার স্পিন জুটি হবেন এই দুজনই এটা মোটামুটি নিশ্চিত। এমন হলে আলোচিত স্পিনার সোয়েপসনকে হয়ত তৃতীয় স্পিনার হিসেবেই ডাগ আউটে বসে থাকতে হবে।


মন্তব্য