kalerkantho


'রোনালদোর শাস্তি বেশি হয়ে গেছে'

কালের কণ্ঠ অনলাইন   

১৬ আগস্ট, ২০১৭ ১৪:২৪



'রোনালদোর শাস্তি বেশি হয়ে গেছে'

ছবি: এএফপি

এল ক্ল্যাসিকোতে অসংযত আচরণ করে লাল কার্ড দেখা এবং তারপর রেফরিকে ধাক্কা মারার অপরাধে ৫ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। এ কারণে আগামী বুধবার সান্তিয়াগো বের্নাবেউয়ে সুপার কাপের ফিরতি লেগের পাশাপাশি আরও ৪ ম্যাচ খেলতে পারবেন না সিআর সেভেন।

তার এই শাস্তির মাত্রা 'বেশি' হয়ে গেছে বলে মন্তব্য করেছেন রোনালদোর সতীর্থ দানি কারভাহাল।  

সংবাদ সম্মেলনে কারভাহাল বলেন, 'আমি মনে করি রোনালদোর জন্য এই নিষেধাজ্ঞা একটু বেশি হয়ে গেছে। রোনালদোর জন্য এটা খুব হতাশাজনক পরিস্থিতি।  এটা অনেক বেশি শাস্তি হয়ে গেছে। আমি আশা করি, কমিটি এটা পুনর্বিবেচনা করে নিষেধাজ্ঞা কিছু ম্যাচ কমাতে পারে। '

ক্যাম্প ন্যুতে রবিবার স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগের ম্যাচে বার্সোলোনাকে ৩-১ গোলে হারায় রিয়াল। দারুণ একটি গোল করে এতে বড় অবদান রাখেন বদলি হিসেবে নামা রোনালদো। ম্যাচের ৮০তম মিনিটে দুর্দান্ত গোলটি করে জামা খুলে উদযাপন করে দেখেন হলুদ কার্ড। দুই মিনিট পরই দ্বিতীয় হলুদ কার্ড পান ডি-বক্সে ডাইভের অভিযোগে।

লাল কার্ড দেখে মাঠ ছাড়ার আগে মেজাজ হারিয়ে হাত দিয়ে রেফারির পিঠে ধাক্কা মারেন চার বারের বর্ষসেরা এই ফরোয়ার্ড।

রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের দেওয়া এই শাস্তির বিরুদ্ধে ১০ দিনের মধ্যে আপিল করার সুযোগ পাবেন ৩২ বছর বয়সী এই খেলোয়াড়।

তবে রোনালদোর পক্ষ নিয়েই কারভাহাল বললেন, এসব পরিস্থিতিতে রেফারিদের সিদ্ধান্ত আরও নির্ভুল হওয়া দরকার। স্প্যানিশ এই রাইট ব্যাক বলেন, 'এই ধরনের নিষেধাজ্ঞা ও সিদ্ধান্তগুলো শিরোপা নির্ধারণ করে। তাই তাদের যতটা সম্ভব সঠিক হতে হবে। আমরা সবাই ভুল করি। এসব ফুটবলে ঘটে। '


মন্তব্য