kalerkantho


মেসির মাঠেই মেসিকে জবাব দিলেন রোনালদো!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ আগস্ট, ২০১৭ ১৫:৩০



মেসির মাঠেই মেসিকে জবাব দিলেন রোনালদো!

ফুটবল বিশ্ব আবারও দেখল উত্তেজনাকর এল ক্ল্যাসিকো। ৩-১ ব্যবধানে শেষ হাসি হাসল রিয়াল। এই রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ১৪টি গোলের রেকর্ড আছে বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসির। চলতি বছরের এপ্রিলে ৯২ মিনিটে দুর্দান্ত এক গোল করে এই রেকর্ড গড়েন আর্জেন্টিনার ফুটবল জাদুকর। তার দল বার্সেলোনা জিতে যায় ৩-২ ব্যবধানে। গতকাল রাতে ক্যাম্প ন্যু তে ক্রিস্তিয়ানো রোনালদো যেন মেসিকে ফিরিয়ে দিলেন সেই সময়টা।

সান্তিয়াগো বার্নাব্যুতে রেকর্ড গড়ার পর সে দিন ওই গোলের পরই মেসি জার্সি খুলে বার্নাব্যুর গ্যালারিকে দেখান। যেটি বিখ্যাত এক উদযাপন হয়ে আছে। কাল ঠিক যেন তার জবাব দিলেন রোনালদো। কারণ রবিবারের এল ক্লাসিকোতে বার্সেলোনার মাঠে নিজের ১১তম গোল করেন রোনালদো। আর এই গোলের রেকর্ডে রোনালদো পেছনে পড়ে গেছেন মেসি।

 এল ক্লাসিকোতে নিজেদের মাঠে মেসির গোল ১০টি।

লা লিগার ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা মেসি। তিনি আরও কতদূর যাবেন তা সময়ই বলে দেবে। কিন্তু ক্যাম্প ন্যুতে মেসিই একমাত্র প্রতিদ্বন্দ্বী নয় রোনালদোর, গ্যালারি ভরা দর্শক যেন এ দিন পর্তুগাল সুপারস্টারের চিরপ্রতিদ্বন্দ্বী হয়ে ওঠে। রোনালদো মাঠে নামতেই গ্যালারি থেকে ভেসে আসে দুয়োধ্বনি। তবে রোনালদোও ক্যাম্প ন্যু তে গোল করতে ভালোবাসেন। গোল করেই তিনি দুয়োধ্বনির জবাব দিয়ে যান বারবার।

অবশ্য এল ক্লাসিকোতে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি মেসির কাছ থেকে রোনালদো নিতে পারবেন কি না, সন্দেহ আছে। এল ক্লাসিকোতে ৩৪ ম্যাচে ২৫ গোল করেছেন মেসি। আরেক আর্জেন্টাইন কিংবদন্তি আলফ্রেডো ডি স্টেফানোর ১৮ গোলের রেকর্ড ভেঙেছেন অনেক দিন হলো। ২৮ ম্যাচে রোনালদোর গোল এখন ১৭টি। মেসির এই রেকর্ড ভাঙা রিয়াল সুপারস্টারের জন্য খুব একটা সহজ কাজ নয়।


মন্তব্য