kalerkantho


টেস্ট ক্যারিয়ার শেষ হয়ে যাবে ডেল স্টেইনের?

কালের কণ্ঠ অনলাইন   

১৩ আগস্ট, ২০১৭ ২০:১৪



টেস্ট ক্যারিয়ার শেষ হয়ে যাবে ডেল স্টেইনের?

ছবি: ক্রিকইনফো

গত নভেম্বর থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে আছেন দক্ষিণ আফ্রিকার গতিদানব ডেল স্টেইন। অস্ট্রেলিয়া সফরে পাওয়া কাঁধের ইনজুরি থেকে এখনো পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি তিনি।

চলতি বছর বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজে আবারও মাঠে ফিরতে চান স্টেইন। তবে, তাকে টেস্ট ক্রিকেটে আর দেখা যাবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন খোদ প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু-প্লেসিস!

দক্ষিণ আফ্রিকার হয়ে এ পর্যন্ত ৮৫ টেস্টে ২২.৩০ গড়ে মোট মোট ৪১৭ উইকেট শিকার করেছেন স্টেইন। এ ছাড়া ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে তার উইকেট সংখ্যা ২৩৮। এই গতিতারকা বাংলাদেশ সিরিজে ফেরার ইচ্ছা ব্যক্ত করলেও তা কঠিন মনে করছেন ডু-প্লেসিস।  পুনরায় টেস্ট ক্রিকেটে ফিরে নিজেকে প্রমাণ করার জন্য এ ফাস্ট বোলারকে অনেক বড় চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে বলে মনে করেন তিনি।  

স্থানীয় এসএ ক্রিকেট ম্যাগাজিনকে ডু-প্লেসিস বলেন, 'সম্পূর্ণটাই তার ইনজুরির বিষয়। পুনরায় মাঠে ফিরে ১৪৫/১৫০ কিলোমিটার গতিতে টেস্ট ক্রিকেটে বোলিং করাটা তার জন্য কঠিন হয়ে যাবে। তবে আমি চাই তিনি ফিরে আসুক। কেননা মরনে মরকেল ও ভারনন ফিলান্ডারের সঙ্গে ইংল্যান্ডের মাটিতে তার অভিজ্ঞতটা অনেক বেশি কাজে আসত।

এমন ধরনের খেলোয়াড়দের বদলি আপনি পাবেন না। আমি আশা করছি তিনি ফিরে আসবে বিশেষ করে টেস্ট দলে। ফিরতে তাকে অনেক কাজ করতে হবে।

প্রায় ৯ মাস আন্তর্জাতিক ক্রিকেটে না থাকলেও আইসিসি টেস্ট বোলিং র‌্যাংকিংয়ের ৬ষ্ঠ স্থানে রয়েছেন স্টেইন।


মন্তব্য