kalerkantho


মুশফিককে নিয়ে অশোভন মন্তব্য; ক্রিকেটারদের সম্মিলিত প্রতিবাদ

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুলাই, ২০১৭ ১৭:১০



মুশফিককে নিয়ে অশোভন মন্তব্য; ক্রিকেটারদের সম্মিলিত প্রতিবাদ

ফাইল ছবি

জাতীয় টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিমকে নিয়ে বরিশাল বুলস ফ্র্যাঞ্চাইজির অন্যতম মালিক এবং বিসিবি পরিচালক আব্দুল আউয়ার চৌধুরী বুলুর অশোভন মন্তব্যে প্রতিবাদের ঝড় উঠেছে ক্রিকেটাঙ্গনে। এই মন্তব্যের তীব্র নিন্দা জানিয়ে মুশফিকের পাশে দাঁড়িয়েছে দেশের ক্রিকেটারদের সংগঠন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)।

এক বিবৃতিতে কোয়াব জানিয়েছে, 'টেস্ট অধিনায়কের বিরুদ্ধে আউয়াল চৌধুরী সংবাদমাধ্যমে যে বক্তব্য দিয়েছেন, তা অযাচিত ও অসম্মানজনক। সকল সম্মানিত সংগঠক, ক্রিকেট অনুরাগী ও সংশ্লিষ্ট ব্যক্তিরা ক্রিকেটের উজ্জ্বল ভাবমূর্তি গড়ায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলসহ সকল ক্রিকেটারের প্রতি সম্মানজনক আচরণ করে যাবেন বলে আশা করা যাচ্ছে। '

তবে বিষয়টি বিপিএল গভর্নিং কাউন্সিল গুরুত্বসহকারে নিয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করাকে সাধুবাদ জানিয়েছে কোয়াব।  বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব ইসমাইল হায়দার মল্লিক মিডিয়ার কাছে বরিশাল বুলসের স্বত্বাধিকারীর এমন বক্তব্যকে 'অশোভনীয়' হিসেবে মন্তব্য করেছিলেন। আব্দুল আউয়াল চৌধুরীকে এ ব্যাপারে কারণ দর্শানো নোটিশ দেওয়া হবে বলে তিনি জানান।

বরিশাল বুলসের অধিনায়ক মুশফিকুর রহিম গত বিপিএল খেলেছেন 'আইকন ক্রিকেটার' হিসেবে। প্রতিযোগিতায় তার দল শুরুতে ভালো করলেও পরে একেবারে মুখ থুবড়ে পড়ে। তবে দলের পারফরম্যান্স বাজে হলেও মুশফিকের পারফরম্যান্স ছিল দারুণ। ১২ ম্যাচে ৩৭.৮৮ গড়ে ৩৪১ রান করে দলের ব্যাটসম্যানদের মধ্যে তিনিই ছিলেন সবার ওপরে।

তবে মুশফিকের অধিনায়কত্ব পছন্দ করেননি বরিশালের স্বত্বাধিকারী। শুধু অধিনায়কত্বই নয়, বাংলাদেশ টেস্ট অধিনায়কের ‘শৃঙ্খলা’ ও ‘দায়িত্ববোধ’ নিয়েও প্রশ্ন তুলেছেন বরিশাল ফ্র্যাঞ্চাইজির অন্যতম এই মালিক।


মন্তব্য