kalerkantho


কুলভূষণকে নিয়ে টুইট করে বিপাকে শেবাগ-কাইফ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৭ ২২:২২



কুলভূষণকে নিয়ে টুইট করে বিপাকে শেবাগ-কাইফ

ছবি : ইন্টারনেট থেকে

ভারত এবং ভারতের বাইরে আলোচ্য বিষয়বস্তুর কেন্দ্রে এখন কুলভূষণ যাদব। কুলভূষণকে কেন্দ্র করে ভারত-পাকিস্তানের মধ্যে টানাপড়েনও চরমে। গুপ্তচরবৃত্তির অভিযোগে পাক সেনা আদালতে পাকিস্তানের দেওয়া মৃত্যুদণ্ডের বিরুদ্ধে গতকালই স্থগিতাদেশ দেয় আন্তর্জাতিক আদালত। আন্তর্জাতিক মঞ্চে ভারতের জয়কে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়াতে উপচে পড়ে মতামতের ঝড়।  

ব্যতিক্রম ছিলেন না ভারতের দুই প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র শেবাগ ও কাইফ। শেবাগ তাঁর টুইটার হ্যান্ডলে লেখেন, 'সত্যমেব জয়তে' এবং কাইফ লেখেন, 'অভিনন্দন ভারত! আন্তর্জাতিক আদালতকে ধন্যবাদ। সত্যের জয় হল। ' আর এর পরই এই দুই কিংবদন্তী ক্রিকেটারের টুইটার হ্যান্ডলে উপচে পরে একের পর এক তির্যক মন্তব্য।  

শেবাগের টুইটকে ব্যঙ্গ করে একজন লেখেন, তোমাদের কি বুদ্ধি কম? আইসিজে তার রায় এখনও জানায়নি। আর যেই রায়ই আসুক কুলভূষণকে ফাঁসি দেওয়া হবেই। এই মন্তব্যের কড়া ভাষায় জবাব দেন বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটার।

বলেন, এটা তোমার স্বপ্ন। যেমন ভারতকে ওয়ার্ল্ড কাপে হারানোর স্বপ্ন দেখ তোমরা। কুকুর পোষো, বিড়াল পোষো কিন্তু ভ্রান্ত ধারণার পোষণ কোরো না।
 
তির্যক মন্তব্যের স্বীকার হন কাইফও। ব্যক্তিগত ভাবে আক্রমণ করে একজন বলেন, দয়া করে তোমার নামের আগে থাকা মুহাম্মদ কথাটা আগে বাদ দাও। এই মন্তব্যের সঙ্গে সঙ্গেই ব্যাঙ্গ করে রিটুইট করেন কাইফ। বলেন, ওয়াও! যদি আমি ভারতের জয়কে সমর্থন করি, তা হলে আমায় মুহাম্মদ ত্যাগ করতে হবে! আমি আমার নামে গর্বিত।


মন্তব্য