kalerkantho


দুই 'দেশি ভাইয়ের' দাপটে টাইগারদের জয়!

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৭ ২২:১১



দুই 'দেশি ভাইয়ের' দাপটে টাইগারদের জয়!

আয়ারল্যান্ডের বিপক্ষে শুক্রবারের ম্যাচে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান এবং বিধ্বংসী ওপেনার সৌম্য সরকার। ছবি: এএফপি

কতগুলো মিল খুঁজে পাবেন দেখুন তো? তারা দুজন 'দেশি ভাই'। দুজনের বাড়ি সাতক্ষীরা। বাংলাদেশ জাতীয় দলের অপরিহার্য দুই তরুণ সুপারস্টার। দুজনেই খারাপ সময় কাটিয়ে এখন দারুণ ফর্মে আছেন। আজ ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের তৃতীয় ম্যাচে এই দুজনে পারফর্মেন্সেই জিতল টিম টাইগার। বল হাতে মুস্তাফিজ, আর ব্যাটে অগ্নিমূর্তি ধরলেন সৌম্য।

টসে জিতে ফিল্ডিংয়ে নামা বাংলাদেশ দলকে ইনিংসের দ্বিতীয় ওভারেই সাফল্য এনে দিয়েছিলেন মুস্তাফিজ। রুবেলের করা প্রথম ওভার মেডেনের পর দ্বিতীয় ওভারে পল স্টার্লিংকে আউট করে মেডেন উইকেট নেন তিনি। এটা তো কেবল শুরু; তিনি আরও ৩ উইকেট নিয়েছেন।

সাকিবের বলে অ্যন্ডি ব্যালব্রেইন আউট হওয়ার পর চতুর্থ উইকেটে এড জয়েস এবং  নেইল ওব্রেইনের ৫৫ রানের জুটিতে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে আইরিশরা। কিন্তু কাটার মাস্টার আছেন না নেইল ওব্রেইনকে (৩০) ফিরিয়ে প্রতিরোধ ভাঙেন। এরপর জোড়া আঘাতে কেভিন ওব্রায়ানকে (১০) এবং গ্যারি উইলসনকে (৬) ফিরিয়ে স্বাগতিকদের সব আশা হতাশায় পরিণত করেন। তার বোলিং ফিগার ৯-২-২৩-৪! হয়েছেন ম্যাচসেরাও।

এরপর ব্যাট হাতে আক্রমণ শুরু করেন সৌম্য সরকার এবং তার অগ্রজ তামিম ইকবাল। তামিম ৪৭ রান করে আউট হয়ে গেলেও ধ্বংসযজ্ঞ চালিয়ে যান সৌম্য। ৪২ বলে ৬ চার এবং ২ ছক্কায় ক্যারিয়ারের ৬ষ্ঠ হাফ সেঞ্চুরি করেন। চলতি সিরিজে এটা তার টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি। শেষ পর্যন্ত তাকে থামানো যায়নি। ১৩৭ বল আগেই দলকে জিতিয়ে মাথা উঁচু করে মাঠ ছাড়েন নান্দনিক ব্যাটিংয়ের জন্য পরিচিত এই তরুণ ওপেনার। তার নামের পাশে তখন জ্বলজ্বল করছে ৬৮ বলে ৮৭* রানের  ইনিংস। চার মেরেছেন ১১টি। আর দুটি চোখ ধাঁধানো ছক্কা।  


মন্তব্য