kalerkantho


আবারও বোমাতঙ্কে বরুসিয়া ডর্টমুন্ড!

কালের কণ্ঠ অনলাইন   

২১ এপ্রিল, ২০১৭ ১৭:৪৮



আবারও বোমাতঙ্কে বরুসিয়া ডর্টমুন্ড!

মাঠের বাইরের ঘটনায় বিশ্বব্যাপী গত কিছু দিন ধরে আলোচিত বরুসিয়া ডর্টমুন্ড। মাঠের বাইরের এসব ঘটনাই ডর্টমুন্ডকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে দিল না তো? বিশ্বফুটবলে এটাই এখন কোটি টাকার প্রশ্ন।

মোনাকোর বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম পর্বের আগে বরুসিয়ার টিমবাসের সামনে বিস্ফোরণের ঘটনা কাঁপিয়ে দিয়েছিল ফুটবলকে। নিন্দার ঝড় উঠেছিল সর্বত্র। এ বার দ্বিতীয় পর্বের আগেও আবার বাস-আতঙ্কের সামনে পড়তে হল ডর্টমুন্ডকে।  

ঘটনা হলো মোনাকোর ঘরের মাঠে যাওয়ার পথে বরুসিয়ার টিম বাস ২০ মিনিট আটকে রাখে ফরাসি পুলিশ। ডর্টমুন্ড ম্যানেজার টমাস টুখেল জানান, টিম হোটেল থেকে বেরিয়ে তিনি দেখেন ফরাসি পুলিশ বরুসিয়ার টিমবাস ঘিড়ে দাঁড়িয়ে রয়েছেন। ফু়টবলাররা আশঙ্কা করতে থাকেন এক সপ্তাহ আগের মতো আবার কোনও দুর্ঘটনা হল কি না। ঘটনার কারণে স্টেডিয়ামে ঢুকতে দেরি হয় বরুসিয়ার। ম্যাচের কিক-অফও নির্ধারিত সময়ের থেকে ১০ মিনিট পিছিয়ে যায়। আসলে নিরাপত্তা তল্লাশির কারণেই বাসটি দাঁড় করিয়ে রাখা হয়েছিল।

দ্বিতীয় লেগে মোনাকোর বিরুদ্ধে ৩-১ হারল ডর্টমুন্ড। দুই পর্ব মিলিয়ে ৬-৩ হেরে চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শেষ হল ডর্টমুন্ডের। যার পিছনে এই ঘটনা দায়ী সেই কথাই জানালেন টুখেল। বরুসিয়া ম্যানেজার বলছেন, "আমার ফুটবলাররা  তৈরি ছিল ম্যাচের আগে। কিন্তু ২০ মিনিট দাঁড়িয়ে থেকে আবার সেই আতঙ্ক ফিরে আসে। সেটাই হয়তো প্রভাব ফেলল আমাদের পারফরম্যান্সে। " 


মন্তব্য