kalerkantho


ফুটবলারদের বাসে বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার ১

কালের কণ্ঠ অনলাইন   

২১ এপ্রিল, ২০১৭ ১৫:৫০



ফুটবলারদের বাসে বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার ১

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল ম্যাচের আগে নিজেদের মাঠে যাওয়ার পথে বরুশিয়া ডর্টমুন্ড ফুটবলারদের টিম বাসে বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন ১ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাসটি লক্ষ্য করে ৩টি বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছিল।

এতে এক ফুটবলার আহত হলেও বাকী সবাই অক্ষত ছিলেন। ঘটনার পর সংবাদ সম্মেলনে ডর্টমুন্ডের পুলিশ প্রধান জানিয়েছিলেন, এটা পূর্বপরিকল্পিত হামলা ছিল। ঘটনাস্থলে একটি চিঠি পাওয়া গিয়েছিল। যা থেকে ঘটনাটি জঙ্গিদের কাজ বলে ধারণা করছে পুলিশ।

২৮ বছর বয়সী ওই যুবককে তুবিনজিন অ্যারিয়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে জার্মানির ফেডারেল চীফ প্রসিকিউটর বিষয়টি নিশ্চিত করেছেন। সেই যুবক জার্মান-রাশিয়ান সিটিজেন ভুক্ত নাগরিক।  তাকে গ্রেপ্তারের পর পুলিশি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার দেহে আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলে পুলিশের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে।  বিস্ফোরণের পর নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছিল, মারাত্মক বিস্ফোরক (সিরিয়াস এক্সপ্লোসিভ) দিয়ে গাড়িতে আঘাত করা হয়েছে।

যাতে হামলাকারীর আহত হওয়ার সম্ভাবনাও থেকে যায়।

উল্লেখ্য, চলতি মাসের ১১ তারিখ মঙ্গলবার বরুশিয়া ডর্টমুন্ড টিম নিজেদের মাঠে যাওয়ার পথে স্টেডিয়ামের ১০ কিলোমিটার দূরে হোয়েশ্চেন এলাকায় এই বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। সেই ঘটনায় স্প্যানিশ তারকা ফুটবলার মার্ক বারত্রা আহত হন। পরে সেদিনের ম্যাচটি পরের দিন অনুষ্ঠিত হয়। তিনি এখন সুস্থ আছেন। হাসপাতাল থেকেও ছাড়া পেয়েছেন।


মন্তব্য