kalerkantho



বানরের দুনিয়ার রজার ফেডেরার!

কালের কণ্ঠ অনলাইন   

১৯ এপ্রিল, ২০১৭ ১১:৪৪



বানরের দুনিয়ার রজার ফেডেরার!

টেনিস দুনিয়ায় সবচেয়ে বড় ম্যাচ নিঃসন্দেহে রজার ফেডেরার বনাম রাফায়েল নাদালের মধ্যে দ্বৈরথ। তবে এই দুই টেনিস তারকাকে জোর লড়াই দিতে পারেন এই টেনিস তারকা। অন্তত টেনিস কোর্টে যেভাবে দাপট দেখালেন তিনি তাতে তার পক্ষে ফেডেরার বা নাদালকে কঠিন লড়াই দেওয়া অসম্ভব কিছু নয়। ইন্টারনেটের মাধ্যমে এই নতুন টেনিস তারকার খোঁজ মিলেছে। নাম রিকি। ৬ বছরের এই বানর জাপানের বাসিন্দা। ইন্টারনেটে তার এস, ভলি ও পাওয়ার টেনিস দেখে সকলেই অবাক হয়ে গিয়েছেন।

রিকি নামে এই বানরের নিজের ইউটিউব ভিডিও চ্যানেল রয়েছে। সেখানে তার নানা কেরামতির অনেক ভিডিও রয়েছে। টেনিস অনুশীলন, ম্যাচ খেলার ভিডিও রয়েছে। তবে সাম্প্রতিক ভিডিওটি সবকিছুকে ছাপিয়ে গিয়েছে। নীল টি-শার্ট সাদা শর্টস পরে টেনিস ব্যাট হাতে কোর্টে নেমে ফোরহ্যান্ড, ব্যাকহ্যান্ড সবই সাবলীলভাবে মারছে সে। এমনকি প্রয়োজনে ওপরে লাফ দিয়ে উঠে ভলিও মারছে সহজে।


ম্যাচ খেলে উঠে নিজের মনিবের পিঠও চাপড়ে দিচ্ছে রিকি। মনিবের বিরুদ্ধে খেলায় সে একেবারে নাস্তানাবুদ করে হারিয়েছে তাকে। তাই হয়তো মন খারাপ না করার পরামর্শ দিচ্ছে একজন আদর্শ স্পোর্টসম্যান হিসাবে। একনজরে দেখে নিন মজার সেই ভিডিও।
 



মন্তব্য