kalerkantho


ওদের ফাঁসি চাই: জাভেদ মিয়াঁদাদ

কালের কণ্ঠ অনলাইন   

২০ মার্চ, ২০১৭ ১৮:১৮



ওদের ফাঁসি চাই: জাভেদ মিয়াঁদাদ

পাকিস্তানের ক্রিকেট মানেই কেলেঙ্কারি আর অপকর্মের ইতিহাস। দূর্নীতি, ম্যাচ ফিক্সিং, মাদক, নারী কেলেঙ্কারি-সবকিছুতেই পাকিস্তানি ক্রিকেটাররা বারবার আলোচনায় এসেছেন। এখন দেশটির ক্রিকেট মহলের আলোচ্য বিষয় হলো পাকিস্তান সুপার লিগে (পিএসএল) স্পট ফিক্সিং কেলেঙ্কারি। ইতিমধ্যেই এই ঘটনায় ৫ ক্রিকেটারকে সাময়িক বহিস্কার করেছে পাক ক্রিকেট বোর্ড। এর মধ্যে দুজনকে গ্রেপ্তারের পর ছেড়ে দেওয়া হয়েছে। এই ক্রিকেটারদের বিরুদ্ধে এবার কঠোর ভাষায় মুখ খুললেন পাক লিজেন্ড জাভেদ মিয়াঁদাদ।

পাকিস্তানের ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরা সাবেক এই ব্যাটসম্যান বলেছেন, "কঠোর শাস্তির দৃষ্টান্ত স্থাপন করলে এসব ঘটনা পাকিস্তানের ক্রিকেটে বারবার ঘটত না। আমি বুঝতে পারছি না, দুর্নীতিগ্রস্ত এসব ক্রিকেটারের বিরুদ্ধে কেন কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে না? এ ধরণের অপরাধীদের মৃত্যুদণ্ড দেওয়া উচিত! আমি ওদের ফাঁসি চাই। "

এছাড়া  পাকিস্তানের টেস্ট অধিনায়ক ৪২ বছর বয়সী মিসবাহ উল হক বলেছেন, "এই ধরনের ঘটনায় পাকিস্তানি ক্রিকেটের ইমেজ নষ্ট হয়েছে। ফলে আন্তর্জাতিক ক্রিকেট পাকিস্তানে ফিরিয়ে আনা আবারও হুমকির মুখে পড়ল। এ ধরনের দুর্নীতির সাথে যারাই জড়িত থাকুক তা প্রমাণিত হলে তাদেরকে আজীবন নিষিদ্ধ করা হোক। "

উল্লেখ্য, পিসিবির দুর্নীতিবিরোধী কোড ভঙ্গের দায়ে জাতীয় দলের শারজিল খান, খালিদ লতিফ, নাসির জামশেদ, মোহাম্মদ ইরফান ও শাহাজিব হাসানকে বিভিন্ন মেয়াদে সব ধরনের ক্রিকেট থেকে সাময়িক বহিষ্কার করেছে পিসিবি।


মন্তব্য