kalerkantho


ওয়ানডে সিরিজে সুযোগ হাতছাড়া করতে চান না মাশরাফি

কালের কণ্ঠ অনলাইন   

২০ মার্চ, ২০১৭ ১৭:৪৯



ওয়ানডে সিরিজে সুযোগ হাতছাড়া করতে চান না মাশরাফি

অনেকদিন পর ওয়ানডে খেলার প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। নিউজিল্যান্ডে সফরে সর্বশেষ ওয়ানডে খেলেছিল মাশরাফি বাহিনী।

এরপর ৫টি টেস্ট খেলেছে। চোট পেয়ে মাঠের বাইরে ছিলেন অধিনায়ক মাশরাফিও। লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আগামী ২৫ মার্চ ২২ গজে প্রত্যাবর্তন ঘটছে জনপ্রিয় এই ক্রিকেটারের। গল টেস্টে বাজেভাবে হারার পর ঐতিহাসিক শততম টেস্টে জয় তুলে নিয়ে টেস্ট সিরিজ ড্র করেছে টাইগাররা। এবার ওয়ানডে সিরিজেও এই ধারাবাহিকতা বজায় রাখতে চান টাইগার ক্যাপ্টেন।

টেস্টের চেয়ে শ্রীলঙ্কার ওয়ানডে আর টি-টোয়েন্টির দলকেই বেশি শক্তিশালী মনে হয় ম্যাশের কাছে। তাই বলে তাদের হারানোর সুযোগ কোনোমতেই ছাড়তে চান না অধিনায়ক। শ্রীলঙ্কায় সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেন, "প্রতিটি ম্যাচই আমরা একটা প্রক্রিয়া মেনে খেলি। সেটা ঠিক রাখতে পারলে সুযোগ তৈরি হবে।

আর সুযোগ তৈরি হলে সেটা যাতে হাতছাড়া না হয় সেই চেষ্টা থাকবে সবার। আমার প্রত্যাশা আমরা ভালো করব। "

এসময় নিউজিল্যান্ডের কাছে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার প্রসঙ্গ আসে। নিউজিল্যান্ডের বিপক্ষে সুযোগ তৈরী করেও জিততে পারেনি টাইগাররা। এই ভুল যাতে শ্রীলঙ্কার সঙ্গে না হয় সেই চেষ্টা থাকবে সবার বলে জানালেন মাশরাফি। ম্যাশ বলেন, "নিউজিল্যান্ড সিরিজেও আমরা সুযোগ সৃষ্টি করেছিলাম। দ্বিতীয় ওয়ানডে আমাদের জেতার কথা ছিল। তৃতীয় ম্যাচে ১ উইকেটে ১০০ রান করেছিলাম। কিন্তু সুযোগ তৈরি করেও আমরা হেরে গেছি। এবার এই সমস্যাগুলো কাটিয়ে উঠতে হবে। "

মাঠে নামার আগে নিজের ফিটনেস নিয়ে আত্মবিশ্বাসী মাশরাফি। তার হাতের ভাঙা আঙুল এখনও জোড়া লাগেনি। তাতে অনেক সময় লাগবে। তবে তিনি এই অবস্থায় মাঠে নামতে পারবেন বলে অনুমতি দিয়েছেন ফিজিও। ফিটনেস টেস্টেও পাশ করেছেন। ওয়ানডে দল নিয়ে অনেক নাটক হলেও এখন আর কোনো অসন্তুষ্টি নেই অধিনায়কের। ৭ বার অস্ত্রোপচারের পর বারবার মাঠে ফিরেছেন মাশরাফি। কোটি মানুষের অনুপ্রেরণার নাম ম্যাশ লঙ্কা অভিযানো সফল হবে এই প্রত্যাশাই সবার।


মন্তব্য