kalerkantho


কলম্বো টেস্টে আজ টি-টোয়েন্টির উত্তেজনা!

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মার্চ, ২০১৭ ১০:৩৩



কলম্বো টেস্টে আজ টি-টোয়েন্টির উত্তেজনা!

ঐতিহাসিক টেস্টে কি ইতিহাস গড়তে যাচ্ছে বাংলাদেশ? এই বিশেষ ম্যাচটিতেই কি আসবে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট জয়? নাকি আবারও একটি হতাশা উপহার দেবে টিম টাইগার? এমন অসংখ্য প্রশ্ন গতকাল থেকে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের মনে ঘুরপাক খাচ্ছে। কলম্বো টেস্টের চতুর্থ দিনের দ্বিতীয় সেশন থেকেই শুরু হয়ে গেছে টি-টোয়েন্টির উত্তেজনা। আরেকটি অবিস্মরণীয় মাইলফলকের সামনে দাঁড়িয়ে বাংলাদেশের ক্রিকেট।

চতুর্থ দিন লাঞ্চের আগ পর্যন্ত ম্যাচের নিয়ন্ত্রণ লঙ্কানদের হাতেই ছিল। কিন্তু লাঞ্চের পর কাটার মাস্টার মুস্তাফিজের দুর্দান্ত এক স্পেলে ঘুরে দাঁড়ায় টাইগাররা। ঘূর্ণি বল হাতে জ্বলে ওঠেন সাকিব আল হাসান। ১৯০ রানে ৬ উইকেট হারানোর পর লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের দাপটে শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস গড়াল পঞ্চম দিন পর্যন্ত। ৩টি করে উইকেট তুলে নিয়েছেন সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান। রানের চাইতেও এখন সময় কাটাতে চাচ্ছে শ্রীলঙ্কা। যাতে তাদেরকে সফলই বলা যায়। এই টিকে থাকার লড়াই থেকে বাংলাদেশের অনেক শেখার আছে।

পঞ্চম দিনের খেলা শুরু হয়েছে মাত্র। নবম উইকেটে লড়ে চলছেন দিলরুয়ান পেরেরা (২৬) এবং সুরিন্দ্রা লাকমল (১৬)। এর আগে ৮ উইকেটে ২৬৮ রানে চতুর্থ দিন শেষ করে স্বাগতিকরা। টাইগারদের বিপক্ষে তাদের লিড হয়েছে ১৩৯ রানের। আজ যত দ্রুত সম্ভব তাদের বাকি দুটি উইকেট তুলে নিতে হবে টাইগার বোলারদের।


মন্তব্য