kalerkantho


প্রথম আঘাত হানলেন মেহেদী মিরাজ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৭ ১০:৩৮



প্রথম আঘাত হানলেন মেহেদী মিরাজ

কলম্বো টেস্টের চতুর্থ দিনে দ্রুত উইকেট তুলে নিয়ে লঙ্কানদের দ্বিতীয় ইনিংস গুটিয়ে দেওয়াই হলো টাইগারদের মূল লক্ষ্য।  তৃতীয় দিনের শেষ সেশনে কোনো উইকেট তুলে নিতে পারেনি বাংলাদেশ।

চতুর্থ দিনের শুরুতেই আঘাত হানার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন তরুণ মেহেদী মিরাজ। গোটা সিরিজ জুড়ে দারুণ বল করা মিরাজের ঘূর্ণিতে ফিরলেন উপুল থারাঙ্গা। বোল্ড হওয়ার আগে থারাঙ্গা ৪০ বলে ৩ বাউন্ডারিতে ২৬ রান করেন।  

এর আগে বিনা উইকেটে ৫৪ রান নিয়ে তৃতীয় দিন শেষে করেছিল স্বাগতিকর।  আজকের দিনটা বাংলাদেশের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ এবং নিজেদের সেরাটা উজার করে দেওয়ার দিন। চতুর্থ দিনের উইকেট বোলারদের পক্ষে যাবে তা বলাই বাহুল্য। তাহলেই শততম টেস্টে ঐতিহাসিক জয় পাওয়ার সুযোগ সৃষ্টি হবে। এই রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীলঙ্কার রান ১ উইকেটে ৬৩। টাইগারদের থেকে তারা এখনও ৬৬ রানে পিছিয়ে।

পি সারা ওভালে তৃতীয় দিনে সাকিব আল হাসানের রেকর্ড গড়া সেঞ্চুরি আর অভিষিক্ত তরুণ মোসাাদ্দেক হোসেনের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে ৪৬৭ রানে অলআউট হয় বাংলাদেশ। বিশ্বের অষ্টম ব্যাটসম্যান হিসেবে দেশের শততম টেস্টে সেঞ্চুরি হাঁকান সাকিব। আর অভিষেক টেস্ট খেলতে নেমে অসাধারণ ব্যাটিংয়ে ১৫৫ বলে ৭ চার এবং ২ ছক্কায় ৭৫ রান করেন ৮ নম্বরে ব্যাট করতে নামা মোসাদ্দেক হোসেন সৈকত।


মন্তব্য