kalerkantho


সাকিবের সেঞ্চুরি দিয়ে তরকারি রাঁধবেন শিশির!

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৭ ১৭:৫৮



সাকিবের সেঞ্চুরি দিয়ে তরকারি রাঁধবেন শিশির!

দেশের শততম টেস্টে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি হাঁকালে বাংলাদেশ ক্রিকেটের 'পোস্টার বয়' সাকিব আল হাসান। এখন সবাই তার প্রশংসায় মত্ত। ২৪ ঘণ্টা আগেও পরিস্থিতিটা এমন ছিল না। বিশ্বসেরা অলরাউন্ডারের মুণ্ডুপাত করেছেন টিম ম্যানেজম্যান্ট থেকে শুরু করে সাধারণ ক্রিকেটপ্রেমীরা। বরাবরের মত এবারও সবকিছুর জবাব ব্যাটে দিয়েছেন তিনি। বিশ্বের অষ্টম ব্যাটসম্যান হিসেবে এই সেঞ্চুরির পর 'অভিমান' করেছেন তার প্রিয়তমা স্ত্রী শিশির।

স্বামীর এত সমালোচনা সহ্য করতে না পেরে নিজের ফেসবুক ওয়ালে শিশির ইংরেজিতে যা লিখেছেন তার বাংলা মানে দাঁড়ায়, "আরেকটি অপরাধ করলে! প্লিজ এই ১০০ রান বাসায় নিয়ে এসো যাতে আমরা সেগুলো দিয়ে তরকারি রেঁধে খেতে পারি। তুমি তো নিজের জন্য খেলো! নিশ্চয়ই তুমি ভালো কিছু করোনি। "

আশ্চর্য হলেও সত্য যে, বাংলাদেশের সবচেয়ে সেরা ক্রিকেটারটিকে সবচেয়ে বেশি সমালোচনা সহ্য করতে হয়। গোটা বিশ্বের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক দলগুলো এই সাকিবকে পাওয়ার জন্য লাইন দেয়। একমাত্র সাকিবই সারা বিশ্বের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টগুলো খেলে বেড়ান।

তারপরও সমালোচনা হয়, কারণ দলের বিপদের সময়ও তিনি নিজের মত খেলেন। হায়দরাবাদ টেস্টে ব্যর্থতার পর সমালোচনার জবাবে তিনি বলেছিলেনম "আমার স্বাভাবিক খেলা না খেললে আমি আর সাকিব থাকব না। " সেই স্বাভাবিক খেলা খেলেই আজ ইতিহাস গড়লেন তিনি।

শিশিরের অভিমানী স্ট্যাটাসে জনপ্রিয় অভিনেত্রী সুবর্ণা মুস্তফা লিখেছেন, "সাকিব আল হাসান একজনই। আগেও ছিল না, ভবিষ্যতেও হবে না। " কেউ আবার লিখেছেন, সাকিব ওভাবে না খেলে এভাবে খেললে তার ৫টার জায়গায় ১৫টা সেঞ্চুরি থাকত। কেউ আবার লিখেছেন, "নিন্দুকদের জন্য এর চাইতে ভালো জবাব হতে পারে না। "


মন্তব্য