kalerkantho


বড় জুটির পথে সাকিব-মুশফিক

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৭ ১১:২৫



বড় জুটির পথে সাকিব-মুশফিক

দ্বিতীয় দিনে ৫ উইকেট হারানোর পর টি-টোয়েন্টি স্টাইলে ব্যাটিং শুরু করেচিলেন সাকিব আল হাসান। আজ পুরোপুরি টি-টোয়েন্টি স্টাইল না হলেও ওয়ানডে স্টাইলে ব্যাট চালাচ্ছেন তিনি।

সকালের কঠিন প্রথম ঘণ্টা ইতিমধ্যে পার হয়ে গেছে। দুজনের জুটিতে এসে গেছে ৬৮ রান। সাকিব ৩৬ বলে ৩৩ এবং মুশফিক ৪৯ বলে ৩৯ রানে ব্যাট করছেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের রান ২৬৬। লঙ্কানদের থেকে তারা ৭২ রান পিছিয়ে।

এর আগে ৫ উইকেটে ২১৪ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করে বাংলাদেশ। ৯৫ রানের উদ্বোধনী জুটির পর ধস নামে বাংলাদেশের ব্যাটিং লাইনআপে। ৪৯ রান করে ফিরেন তামিম। টানা তৃতীয় হাফসেঞ্চুরি তুলে নেন তামিমের ওপেনিং পার্টনার সৌম্য সরকার।

কিন্তু এবারও তিন অংকে পৌছতে ব্যর্থ হন তিনি। দুর্দান্ত খেলে আউট হয়ে যান ৬১ রানে। দারুণ খেলতে থাকা সাব্বির রহমানও ৪২ রান করে সাজঘরে ফিরেন। এছাড়া ইমরুল ৩৪ এবং তাইজুল ০ রানে আউট হন।

শততম টেস্টকে স্মরণীয় করে রাখতে হলে সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিমের এই জুটিকে আরও অনেক দূর যেতে হবে। ওয়েলিংটনের সেই রেকর্ড জুটির মতো কিছু একটা করে দেখাতে হবে। এই দুজন ভালো খেললে দলের ভালোর পাশাপাশি তাদের নিজেদের পরিসংখ্যানের খাতাও ঋদ্ধ হবে।


মন্তব্য