kalerkantho


পাকিস্তানের বিপক্ষে দেশের হয়ে আবারও খেলতে চান স্যামি

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৭ ১১:০০



পাকিস্তানের বিপক্ষে দেশের হয়ে আবারও খেলতে চান স্যামি

নিজ মাঠে পাকিস্তানের বিপক্ষে আসন্ন সীমিত ওভারের সিরিজে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলতে চান দুই বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অধিনায়ক ড্যারেন স্যামি। গত টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা জয়ের পর থেকে আর ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে খেলেননি তিনি। অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়ার পর ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের (ডব্লিউআইসিবি) সঙ্গে তার সম্পর্কও ভালো নয়। তবে এবার নিজ মাঠে পাকিস্তানের বিপক্ষে আসন্ন সীমিত ওভারের সিরিজে খেলতে আগ্রহ প্রকাশ করেছেন এ অলরাউন্ডার।

হংকংয়ে চলমান ডিটিসি টি-টোয়েন্টি ব্লিটজে হুং হোম জাগুয়ার্সের হয়ে খেলা স্যামি বলেন, "আমি কেবলমাত্র টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছি। সীমিত ওভারের ক্রিকেট থেকে নয়। দল নির্বাচনে আমাকে পাওয়া যাবে। দল নির্বাচন করবেন নির্বাচকরা। পাকিস্তানের বিপক্ষে সামনে আমাদের সিরিজে নির্বাচকরা চাইলে আমাকে ডাকতে পারেন। "

বিশ্ব ক্রিকেটে ধুঁকতে থাকা ক্যারিবীয় ক্রিকেটকে জাগিয়ে তুলতে বোর্ডের নতুন পরিচালক জিমি এডামস ও নতুন কোচ স্টুয়ার্ট ল সাহায্য করবেন আশা করছেন স্যামি। গত কয়েক বছর যাবত দল নির্বাচন নিয়ে যে বিতর্ক চলছে তার সামধান হবে বলে আভাস দিয়েছেন এডামস।

এডামসের সঙ্গে আলোচনা প্রসঙ্গে স্যামি বলেন, "জিমির সঙ্গে আমার কিছু আলোচনা হয়েছে। "

তিনি বলেন, "সকলকেই এগিয়ে আসতে হবে এবং আমার ব্যক্তিগত এজেন্ডা নয় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকেই প্রাধ্যান্য দিতে হবে।  ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের মঙ্গলের জন্য যা দরকার আমি তা-ই করতে চাই। "

চলতি মাসের ২৬ তারিখ প্রথম টি-টোয়েন্টি দিয়ে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের সিরিজ শুরু হবে। এরপর রয়েছে ওয়ানডে ও টেস্ট সিরিজ।


মন্তব্য