kalerkantho


এবারও সেঞ্চুরি হলো না সৌম্যর

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৭ ১৬:২৭



এবারও সেঞ্চুরি হলো না সৌম্যর

না, দুই অংকটাকে কোনোভাবেই তিন অংকে নিতে পারছেন না সৌম্য সরকার। এখন পর্যন্ত ৭ ম্যাচের ১১ ইনিংস খেলে ৪টি হাফ সেঞ্চুরি করেছেন।

সর্বোচ্চ রান ৮৬। গড় ৩৯.২৫! শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের তিন ইনিংসে টানা হাফ সেঞ্চুরি করলেন।  টানা তিন ইনিংসে অর্ধশতক করা বাংলাদেশের দ্বিতীয় ওপেনার তিনি। ২০১০ সালে তামিম করেছিলেন টানা ৫ ইনিংসে। আজও ৬১ রানে বোল্ড হয়ে ফিরত হলো তাকে। ১২১ বলে ৬ বাউন্ডারিতে গড়া ইনিংসটি সান্দাকানের বলে শেষ হলো। আগের বলেই তিনি দুর্দান্ত একটা বাউন্ডারি হাঁকিয়েছিলেন। কিন্তু এবারও তার ভাগ্য কথা বলল না।  

পি সারা ওভালে টেস্টের দ্বিতীয় দিনে স্বভাববিরুদ্ধ ধীরগতির ব্যাটিং করে ৯৫ বলে ৫ বাউন্ডারিতে ৫০ পূরণ করেন তিনি।

প্রথমে একটু নড়বড়ে ব্যাট করছিলেন। আউট হতে হতে বেঁচে গেছেন দুইবার। তবে সময়ের সঙ্গে সঙ্গে সেট হয়ে গেছেন উইকেটে। দেশসেরা ওপেনার তামিম ইকবালের সঙ্গে ৯৫ রানের উদ্বোধনী জুটি উপহার দেন তিনি। এ নিয়ে টানা তৃতীয়বার দুজনের জুটি ৫০ অতিক্রম করল।  গলে প্রথম টেস্টের দুই ইনিংসে ১১৮ এবং ৬৯ রানের উদ্বোধনী জুটি উপহার দেন এই দুজন। ৪৯ রান করে দুর্ভাগ্যজনকভাবে আউট হয়ে যান তামিম ইকবাল।

রঙ্গনা হেরাথের বলে জোরালো এলবিডাব্লিউয়ের আবেদনে সাড়া দেননি আম্পায়ার আলিম দার। কিন্তু রিভিউ নিয়ে বসলেন হেরাথ। আগের দিনও চারটি রিভিউ নিয়ে জয়ী হয়েছে শ্রীলঙ্কা। আজও তার ব্যতিক্রম হলো না। রিপ্লেতে দেখা গেল, হেরাথের বল তামিমের প্যাড ছোঁয়ার আগে তার ব্যাট স্পর্শ করেনি। সুতরাং ৯১ বলে ৬ বাউন্ডারিতে ৪৯ রান করে প্যাভিলিয়নে ফিরলেন তামিম। এই মুহূর্তে ইমরুল কায়েসের (১৬) সঙ্গী হয়েছেন সাব্বির রহমান (৫)। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের রান ২ উইকেটে ১৩৭। লঙ্কানদের থেকে এখনও ২০১ রানে পিছিয়ে মুশফিক বাহিনী।


মন্তব্য