kalerkantho


অস্ট্রেলিয়াকে চেপে ধরেছে ভারত

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৭ ১৩:২৩



অস্ট্রেলিয়াকে চেপে ধরেছে ভারত

দুই দলের মধ্যে মাঠ ও মাঠের বাইরের ঘটনায় যুদ্ধাবস্থা বিরাজ করছে। এই পরিস্থিতিতে ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টে শুরু থেকেই চাপে আছে সফরকারী অস্ট্রেলিয়া।

রাঁচির জেএসসিএ আন্তর্জাতিক স্টেডিয়ামে বৃহস্পতিবার টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অজিরা। ৫০ রানের ওপেনিং পার্টনারশিপের পর দ্রুত ৩ উইকেট হারিয়ে চাপে আছে স্মিথ বাহিনী। দুই অপরাজিত ব্যাটসম্যান অধিনায়ক স্টিভ স্মিথ ৪৮ এবং পিটার হ্যান্ডসকম্ব ১০ রান নিয়ে ব্যাট করছেন।

ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন দুই ওপেনার ম্যাট রেনশ এবং ডেভিড ওয়ার্নার। দুজন মিলে ৫০ রানের জুটি গড়েন। এমন সময় স্পিন বিষে অজিদের প্রথম উইকেট তুলে নেন রবিন্দ্র জাদেজা। নিজের বলে ওয়ার্নারের ক্যাচ নিজেই তালুবন্দি করেন তিনি। আউট হওয়ার আগে ২৬ বলে ১৯ রান করেন স্মিথের ডেপুটি ওয়ার্নার। দ্বিতীয় উইকেটেও ৩০ রান তুলে বিপদ সামাল দেওয়ার চেষ্টা করেছিলেন রেনশ এবং স্টিভ স্মিথ।

কিন্তু এবার আঘাত হানেন উমেশ যাদব। তার বলে অধিনায়ক বিরাট কোহলির হাতে ক্যাচ দেন ম্যাট রেনশ (৪৪)।

৮০ রানে দ্বিতীয় উইকেট হারানোর পর স্বভাবতই চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। স্মিথের সঙ্গী হন শন মার্শ। কিন্তু তিনিও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। কারণ রবিচন্দ্রন অশ্বিন নামক এক বিধ্বংসী স্পিনার আছে ভারতের। অশ্বিনের বলে চেতেশ্বর পুজারার তালুবন্দি হন ৮ বলে ২ রান করা শন মার্শ। ৮ রানের ব্যবধানে তৃতীয় উইকেট হারায় অজিরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত অজিদের রান ৩ উইকেটে ১২৯। ১-১ ব্যবধানে সমতায় থাকা সিরিজে এগিয়ে যেতে হলে দুই দলের জন্যই এই ম্যাচ জয় অপরিহার্য।


মন্তব্য