kalerkantho


ম্যান সিটিকে হারিয়ে শেষ আটে মোনাকো

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৭ ১১:২৯



ম্যান সিটিকে হারিয়ে শেষ আটে মোনাকো

ঘরের মাঠে ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে রোমাঞ্চকর জয় তুলে নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠল মোনাকো। এর সঙ্গে শেষ ষোলোতেই শেষ হলো পেপ গার্দিওলার শিষ্যদের পথচলা। প্রথম লেগের হারে পিছিয়ে থাকা মোনাকো দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় এ দিন। দ্বিতীয়ার্ধে কিছুটা ম্যাচে ফেরার চেষ্টা করলেও ব্যর্থ হয় ম্যান সিটি। ফিরতি লেগের ম্যাচটি ৩-১ গোলে জিতে নেয় মোনাকো। প্রথম লেগে ইংল্যান্ডের ক্লাব সিটি নিজেদের মাঠে ৫-৩ গোলে জিতেছিল।  দুই লেগ মিলিয়ে স্কোরলাইন ৬-৬ হলেও অ্যাওয়ে গোলে এগিয়ে থাকায় শেষ আটের টিকিট পেয়েছে তারা।

বুধবার রাতে ম্যাচের অষ্টম মিনিটে বাঁ দিক থেকে পর্তুগিজ মিডফিল্ডার বের্নার্দো সিলভার পাস থেকে বল জালে পাঠান ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান বাপে। এরপর ২৯তম মিনিটে ৮ গজ দূর থেকে দারুণ শটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিল ডিফেন্ডার ফাবিনিয়ো। সের্হিও আগুয়েরো ৬১তম মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিলেন। কিন্তু ছয় গজ বক্সের ঠিক বাইরে থেকে তার শট ক্রসবারের একটু ওপর দিয়ে চলে যায়।

বিরতির পর ৭১তম মিনিটে বাঁ দিক দিয়ে রাহিম স্টার্লিংয়ের ক্রস গোলরক্ষক আটকে দিলেও ফিরতি শটে ব্যবধান কমান জার্মান মিডফিল্ডার লেয়ার সানে। ব্যবধান হয় ২-১। কিন্তু ৬ মিনিট পরই সে আশা শেষ হয়ে যায়। দারুণ হেডে আবারও ব্যবধান বাড়ান ফরাসি মিডফিল্ডার বাকাইয়ুকু। দুই লেগ মিলিয়ে ফের স্কোরলাইন সমান হয়।  কিন্তু অ্যাওয়ে গোলের দৌলতে কপাল পোড়ে ম্যান সিটির।


মন্তব্য