kalerkantho


দ্রুত উইকেট চাই বাংলাদেশের

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৭ ১০:৫০



দ্রুত উইকেট চাই বাংলাদেশের

বৃষ্টির চোখ রাঙানি উপেক্ষা করে পি সারা ওভাল যথাসময়ে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়েছে। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান দিনেশ চান্দিমাল ৮৮ এবং রঙ্গনা হেরাথ ২১ রান নিয়ে ব্যাট করছেন। শ্রীলঙ্কাকে ৩০০ রানের মধ্যে বেঁধে ফেলতে চাইলে প্রথম সেশনেই বাকি ৩ উইকেট তুলে নিতে হবে টাইগার বোলারদের। এই রিপোর্ট লেখা পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ৭ উইকেটে ২৪৪ রান। দুজনের ব্যাটে অষ্টম উইকেটে ৫০ রানের জুটি হয়ে গেছে।

বাংলাদেশের ঐতিহাসিক শততম টেস্টে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। উইকেট ব্যাটিং সহায়ক থাকলেও বাংলাদেশের আঁটসাট বোলিং আর ফিল্ডিংয়ে শুরু থেকেই বিপদে পড়ে লঙ্কানরা। মুস্তাফিজ-মিরাজ ২টি করে এবং সাকিব, শুভাশিস আর তাইজুল ১টি করে উইকেট তুলে নেন। ৭ উইকেটে ২৩৮ রান নিয়ে প্রথম দিন শেষ করে স্বাগতিকরা। দ্বিতীয় দিনের শুরু থেকেই বোলিং আক্রমণ শুরু করেন মুস্তাফিজুর রহমান এবং সাকিব আল হাসান।

আগের দিন ৮১.১ ওভার খেলেছে লঙ্কানরা।

ওভারপ্রতি রান তুলেছে ২.৮৬। আকাশে মেঘ করায় পর্যাপ্ত আলোর অভাবে খেলা আগেভাগেই বন্ধ করা হয়। পরে শুরু হয় বৃষ্টি। রাত ৯টা পর্যন্ত গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে কলম্বোতে। দ্বিতীয় দিনের খেলা সঠিক সময়ে শুরু হওয়া নিয়ে অনিশ্চয়তা শুরু হয়। তবে পি সারা ওভালের ড্রেনেজ ব্যবস্থা বেশ উন্নতমানের হওয়ায় আজ যথাসময়ে খেলা শুরু হয়েছে।


মন্তব্য