kalerkantho


শততম টেস্ট থেকে ছিটকে গেলেন লিটন দাস!

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৭ ১০:৫৭



শততম টেস্ট থেকে ছিটকে গেলেন লিটন দাস!

একেই বলে দুর্ভাগ্য! প্রথম টেস্টের মত দ্বিতীয় টেস্ট তথা বাংলাদেশের শততম টেস্টে তার একাদশে স্থান না পাওয়ার কোনো কারণ ছিল না। কিন্তু ভাগ্য মুখ ফিরিয় নিল লিটন দাসের ওপর থেকে। পাঁজরের চোটে তিনি ছিটকে গেলেন দল থেকে। জানা গেছে, সম্ভবত শ্রীলঙ্কা সফরই শেষ হয়ে যাচ্ছে তার। প্রথম টেস্টে দারুণ কিপিং করা এই তরুণের অনুপস্থিতিতে এক ম্যাচ পর আবার উইকেটের পেছনে দাঁড়াতে হচ্ছে অধিনায়ক মুশফিকুর রহিমকে।

ম্যানেজার খালেদ মাহমুদ জানিয়েছেন, সোমবার নেটে ব্যাটিং অনুশীলন করার সময় বাঁ পাঁজরে চোট পেয়েছিলেন লিটন। মঙ্গলবার স্ক্যান করানোর পর চিড় ধরা পড়ে। তার সুস্থ হয়ে উঠতে বেশ সময় লাগবে। আগামীকাল বৃস্পতিবারই লিটনের দেশে ফেরার কথা রয়েছে। এই লিটনই কলম্বো এসে জানিয়েছিলেন শততম টেস্ট নিয়ে তার স্বপ্নের কথা। ঐ টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতেও দৃঢ়তা দেখিয়েছিলেন।

তাই কলম্বো টেস্টে তার একাদশে না থাকার কোনো কারণ ছিল না। কিন্তু দুর্ভাগ্য ২২ বছর বয়সী এই তরুণের। বারবার ইনজুরি তাকে মাঠের বাইরে ঠেলে দিচ্ছে।

আজ লিটন ছাড়াও টাইগার একাদশে আছে আরও তিনটি পরিবর্তন। বাদ পড়েছেন ওয়ান ডাউন ব্যাটসম্যান মমিনুল হক। তার জায়গায় একাদশে এসেছে সাব্বির রহমান। দুই পেসার নিয়ে একাদশ সাজিছে বাংলাদেশ। মুস্তাফিজ আর শুভাশিসের সঙ্গে দৌড়ে পিছিয়ে পড়ে বাদ পড়তে হয়েছে তাসকিন আহমেদকে। মাহমুদ উল্লাহ রিয়াদের জায়গায় দলে এসেছেন ইমরুল কায়েস। অভিষেক হয়েছে তরুণ মোসাদ্দেক হোসেন সৈকতের।


মন্তব্য