kalerkantho


একাদশে চার পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৭ ১০:৩৩



একাদশে চার পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

শততম টেস্টেও টসে হারলেন টাইগার ক্যাপ্টেন মুশফিকুর রহিম। কলম্বোর পি সারা ওভালে টসে জিতে ব্যাটিং বেছে নিল শ্রীলঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ। গলের মত পি সারা ওভালের উইকেটও পেস সহায়ক করে তৈরী করা হয়েছে। টস জিতে ব্যাটিং নিয়ে লঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ বললেন, উইকেট অনেকটা গলের মতোই। তবে আরেকটু বেশি শুষ্ক। প্রথম তিন দিন ব্যাটিংয়ের জন্য বেশ ভালো থাকবে।

বাংলাদেশের একাদশে পরিবর্তন হয়েছে চারটি। মাহমুদ উল্লাহ রিয়াদের জায়গায় ৩ নম্বরে ব্যাট করবেন ইমরুল কায়েস। বাদ পড়েছেন মমিনুল হক। তার জায়গায় প্রবেশ করেছেন সাব্বির রহমান।  লিটন দাসের ইনজুরির কারণে কিপিং গ্লাভস উঠবে অধিনায়ক মুশফিকের হাতেই।

ঐতিহাসিক এই টেস্টে অভিষেক হয়েছে তরুণ মোসাদ্দেক হোসেন সৈকতের। ৭ নম্বরে ব্যাট করবেন তিনি। বোলিং লাইনআপে এসেছে পরিবর্তন। দুই পেসার এবং তিন স্পিনার নিয়ে নেমেছে টিম টাইগার। সাকিব আল হাসানের ঘূর্ণি পার্টনার হয়েছেন মেহেদী হাসান মিরাজ এবং তাইজুল ইসলাম।

পেস আক্রমণে যথারীতি আছেন মুস্তাফিজুর রহমান এবং শুভাশিস রায়। কিন্তু আশ্চর্যজনকভাবে বাদ পড়েছেন তাসকিন আহমেদ। অন্যদিকে শ্রীলঙ্কা দলে পরিবর্তন একটি। পেসার লাহিরু কুমারার জায়গায় আরও একজন ব্যাটসম্যান বাড়িয়েছে তারা। দলে ফিরেছেন ধনঞ্জয়া ডি সিলভা। মানে লঙ্কানরা খেলছে এক পেসার নিয়ে

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শুভাশীষ রায়, মুস্তাফিজুর রহমান।


মন্তব্য