kalerkantho


ব্যাঙ্গালুরুর উইকেটকে 'খুব ভালো' বলল আইসিসি!

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৭ ১৭:৩৭



ব্যাঙ্গালুরুর উইকেটকে 'খুব ভালো' বলল আইসিসি!

চার ম্যাচের প্রথম টেস্টটি অনুষ্ঠিত হয়েছিল পুনেতে। জিতেছিল অস্ট্রেলিয়া। ভারত পরাজয়ের কারণ হিসেবে দায়ী করেছিল পিচকে। এমনকী আইসিসি পুনের পিচকে 'খারাপ' আখ্যা দিয়ে বিসিসিআইকে শোকজ করে। এরপর ব্যাঙ্গালুরুতে দ্বিতীয় টেস্ট ৪ দিনে জিতে নেয় ভারত। এবার সেই পিচও স্বীকৃতি পেল। তবে 'খারাপ' নয়। বেঙ্গালুরুর পিচকে 'খুব ভাল' আখ্যা দিয়ে রিপোর্ট দিয়েছেন ম্যাচ রেফারি। যা 'অসাধারণ' ক্যাটাগরির ঠিক পরে।

আইসিসিতে পিচ রেটিংয়ের জন্য বেশ কয়েকটি ভাগ রয়েছে। সেগুলি হল, অসাধারণ, খুব ভাল, ভাল, সাধারণ, সাধারণের থেকে নিচে, খারাপ, অযোগ্য।

বিশ্বস্ত সূত্রের খবর, আইসিসি বেঙ্গালুরু পিচকে 'খুব ভাল' সার্টিফিকেট দিয়েছে।  জানা গেছে ম্যাচ রেফারি ক্রিস ব্রড যিনি মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের পিচকে 'খারাপ' আখ্যা দিয়েছিলেন সেই তিনিই বেঙ্গালুরুর পিচ নিয়ে খুশি। কারণ সেই ম্যাচ ৪ দিনে শেষ হয়ে গেলেও পিচে ঘূর্ণি কিংবা বাউন্স ছিল স্পিনারদের জন্য। ভারতীয় দলও সিরিজে সমতায় ফেরার পর বেঙ্গালুরু পিচ নিয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছিল।

আরও জানা গেছে, কোহলিরা নাকি আর বাকি ২ ম্যাচের আগে পিচ নিয়ে ভাবছে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ৩য় টেস্ট অনুষ্ঠিত হবে রাঁচিতে। ৪র্থ টেস্ট ধর্মশালায়। এই দুই টেস্টে যেদিনই খেলা শেষ হোক না কেন জিততে মরিয়া ভারত। তাই পিচ নিয়ে ভাবছে না। বেঙ্গালুরু ম্যাচের পর থেকে ভারত এমন পিচে খেলতে খেলার কথা ভাবছে যেখানে পিচের ঘূর্ণি প্রথম দিন থেকে না তৃতীয় দিন থেকে শুরু হবে।


মন্তব্য