kalerkantho


আবারও ভুল রিভিউ নিয়ে ফেসবুকে হাসাহাসি

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৭ ১৭:০৬



আবারও ভুল রিভিউ নিয়ে ফেসবুকে হাসাহাসি

এখন পর্যন্ত ডিআরএস বা ডিশিসন রিভিউ সিস্টেম এর সঠিক এবং সফল প্রয়োগ ঘটাতে সক্ষম হয়েছিলেন কেবলমাত্র সাবেক ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কিন্তু সবাই তো আর ধোনি হতে পারেননি।

তাই ভারতের বিপক্ষে ঐতিহাসিক হায়দরাবাদ টেস্টে উদ্ভট রিভিউ নিয়ে হাসির পাত্র হয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম। সেই টেস্টের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে ভুল রিভিউ নেওয়ায় হাসাহাসি হয়েছিল ভারত অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে। সেই রেশ কাটতে না কাটতেই গত তিন দিন ধরে আরেকটি ভুল রিভিউ সোশ্যাল সাইটে আলোচনার জন্ম দিয়েছে। এই রিভিউয়ের নায়ক হলেন টাইগার ওপেনার সৌম্য সরকার।

শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টের পঞ্চম দিনের খেলা যারা দেখেছেন তারা নিশ্চয়ই এতক্ষণে অনুমান করে ফেলেছেন ঘটনাটি। হ্যাঁ, পঞ্চম দিনের দ্বিতীয় বলেই ঝড়ো হাফ সেঞ্চুরি করা সৌম্য সরকারের উইকেট হারায় বাংলাদেশ। গুণারত্নের বলে সরাসরি বোল্ড হয়ে যান তিনি। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে হুট করে রিভিউ চেয়ে বসেন সৌম্য! সেই আউটে আসলে রিভিউ চাওয়ার কোনো অবকাশ ছিল না। তাই একটি রিভিউ হাতছাড়া করা ছাড়া আর কোনো প্রাপ্তি ঘটেনি বাংলাদেশের।

প্রথম ইনিংসে ৭১ রানে আউট হওয়ার পর সৌম্য মিডিয়ার কাছে বলেছিলেন, দ্বিতীয় ইনিংসে সুযোগ পেলে বড় ইনিংস খেলবেন। চতুর্থ দিন শেষ সেশনে তিনি যেভাবে ব্যাট চালাচ্ছিলেন, তাতে একবছর আগের সেই সৌম্যকেই দেখতে পাচ্ছিল বাংলাদেশ। কিন্তু পঞ্চম দিনের শুরুতেই ঘটে বিপত্তি। নিজের দেওয়া কথা রক্ষা করতেই হয়তো তিনি নিশ্চিত আউট জেনেও রিভিউ নিয়েছিলেন। সে কথা আর বুঝবে কে? গত ৩ দিন ধরে তাই অনলাইনের আলোচনায় স্থান করে নিয়েছে তার রিভিউ।


মন্তব্য