kalerkantho


শেষ পর্যন্ত বাদ পড়লেন মাহমুদ উল্লাহ!

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৭ ১৪:২৭



শেষ পর্যন্ত বাদ পড়লেন মাহমুদ উল্লাহ!

শেষ পর্যন্ত গুঞ্জনটাই সত্য হলো। দীর্ঘদিন পর জাতীয় দল থেকে বাদ পড়লেন মাহমুদ উল্লাহ রিয়াদ।

টানা অফ ফর্মে থাকা এই ক্রিকেটার শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টেও ব্যর্থ হন। বাংলাদেশ দল কলম্বো যাওয়ার পরই গুঞ্জন ওঠে মাহমুদ উল্লাহর বাদ পড়া প্রসঙ্গে। অবশেষে এই খবর গণমাধ্যমকে নিশ্চিত করলেন জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। আগামীকাল মঙ্গলবার দেশে ফেরার বিমানে উঠবেন ৩৩ টেস্ট খেলা এই ক্রিকেটার।

আজ সোমবারও দলের সঙ্গে অনুশীলন করতে মাঠে এসেছিলেন বিষণ্ন রিয়াদ। তবে অনুশীলনে যোগ দেননি। কিছুক্ষণ ঘোরাঘুরি করে ড্রেসিংরুমে চলে যান। সেখান থেকে টিম হোটেলে। এই ঘটনা থেকেই অনেকটাই আভাস পাওয়া গিয়েছিল।

শেষ পর্যন্ত সেটা নিশ্চিত করে পি সারা ওভালে অনুশীলন চলাকালীন খালেদ মাহমুদ বলেন, "জাতীয় দলের একজন সিনিয়র ব্যাটসম্যান হিসেবে দ্বিতীয় টেস্ট খেলানোর পরিবর্তে তাকে দেশে ফেরত পাঠানোটাই আমরা শ্রেয় মনে করেছি। "

অবশ্য সুজন বলে রেখেছেন, "ওয়ানডে সিরিজের দল এখনও ঘোষণা করা হয়নি। ১৫ সদস্যর স্কোয়াড অনুমোদনের জন্য বিসিবি সভাপতির নিকট পাঠানো হয়েছে। সেই স্কোয়াডে সুযোগ পেলে রিয়াদ আবারও দলের সঙ্গে যুক্ত হতে পারবে। "

উল্লেখ্য, আগামী ১৫ মার্চ থেকে শুরু হওয়া কলম্বো টেস্ট বাংলাদেশের জন্য ঐতিহাসিক একটি ম্যাচ। এটি টাইগারদের শততম টেস্ট। শেষ পর্যন্ত এই দারুণ সময়টির সাক্ষী হওয়া হলো না রিয়াদের। গল টেস্টের দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন তিনি। প্রথম ইনিংসে ৮ রান করলেও দ্বিতীয় ইনিংসে কোনো রান না করেই প্যাভিলিয়নে ফেরেন তিনি। সর্বশেষ ২০১৫ সালে ভারতের বিপক্ষ ফতুল্লা টেস্টে ইনজুরির কারণে জায়গা হারিয়েছিলেন তিনি।


মন্তব্য