kalerkantho


দ্বিতীয় টেস্টে রাব্বির 'না থাকার' কারণ

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৭ ১৪:০৭



দ্বিতীয় টেস্টে রাব্বির 'না থাকার' কারণ

ইনজুরি কাটিয়ে শ্রীলঙ্কায় দলের সঙ্গে যুক্ত হয়েছেন জাতীয় দলের ওপেনার ইমরুল কায়েস। দ্বিতীয় টেস্টের জন্য ঘোষিত স্কোয়াডেও আছে তার নাম।

একাদশে স্থান পাবেন সেটাও অনেকটাই নিশ্চিত। কিন্তু সেটা আসল খবর নয়; আসল খবর হলো ইমরুলের অন্তর্ভুক্তির কারণে দ্বিতীয় টেস্টের ঘোষিত দল থেকে তরুণ পেসার কামরুল ইসলাম রাব্বির বাদ পড়ার বিষয়টি। বিসিবি থেকে প্রাপ্ত এই সংবাদ বিজ্ঞপ্তির গণমাধ্যমে আসার ফলে অনেকেই আশ্চর্য হয়েছেন। বিসিবির পুনঃবিজ্ঞপ্তিতে এবার সেই ধোঁয়াশা কাটল।

৫ পেসার নিয়ে শ্রীলঙ্কা সফরে গেছে বাংলাদেশ। একদিন আগে ইমরুল কায়েসের শ্রীলঙ্কা গমনের খবর সংবলিত একটি প্রেস বিজ্ঞপ্তি মিডিয়াগুলোর কাছে পাঠায় বিসিবি। সেখানে ১৬ সদস্যের দলে ইমরুলের নাম ছিল। তবে ছিল না কামরুল ইসলাম রাব্বির নাম। কিন্তু এরপর আবারও একটি সংশোধিত বিজ্ঞপ্তি মিডিয়ায় পাঠায় বিসিবি।

সেখানে অবশ্য দলের তালিকা ছিল না। কিন্তু ওই বিজ্ঞপ্তিতেই পরিষ্কার হয় যে, দ্বিতীয় টেস্টের জন্য আসলে ১৬ সদস্যর নয়, ১৭ সদস্যর স্কোয়াড ঘোষণা করা হয়েছে। সেই স্কোয়াডে ইমরুল কায়েস এবং কামরুল হাসান রাব্বি দুজনই আছেন।

এর মধ্যে গতকাল থেকে আরও একটি খবর মিডিয়ায় চাউর হয়ে গেছে। সেটি হলো অফ ফর্মে থাকা টপ অর্ডার ব্যাটসম্যান মাহমুদ উল্লাহ রিয়াদকে নাকি দেশে ফেরত পাঠানো হচ্ছে। এ ব্যাপারে এখনও নিশ্চিত না হলেও বেশ জোর গুঞ্জন চলছে। শ্রীলঙ্কা থেকে এমন একটি প্রস্তাব ঢাকাতে নাকি দেওয়া হয়েছে।  রিয়াদকে দেশে ফেরত পাঠানো হলে স্কোয়াড আবারও হয়ে যাবে ১৬ জনের। এসব নিয়ে এখনও রয়ে গেছে ধুম্রজাল। যার পেছনে সেই বিভ্রান্তিকর সংবাদ বিজ্ঞপ্তি।


মন্তব্য