kalerkantho


উরন্ত বার্সাকে মাটিতে নামিয়ে আনল দেপোর্তিভো

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৭ ০১:১৭



উরন্ত বার্সাকে মাটিতে নামিয়ে আনল দেপোর্তিভো

নিজেদের শেষ ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগে রূপকথার গল্প লেখা এক জয়ে উড়ছিল বার্সেলোনা। স্প্যানিশ লিগে ঠিক তার পরের ম্যাচেই কাতালানদের মাটিতে নামিয়ে আনল দেপোর্তিভো লা করুনা।

রবিবার রাতে পয়েন্ট টেবিলে ধুঁকতে থাকা দেপোর্তিভো ২-১ গোলে হারিয়েছে বার্সাকে।

দুর্দান্ত প্রত্যাবর্তনের ইতিহাস গড়ে পিএসজিকে বিদায় করে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আট নিশ্চিত করার আত্মবিশ্বাস নিয়ে দেপোর্তিভোর বিপক্ষে নেমেছিল লুইস এনরিকে শিষ্যরা। শুরুতে বেশ গুছিয়েই খেলতে থাকেন মেসি-সুয়ারেজরা। ২১ মিনিটে মেসির ফ্রি-কিকে মাথা ছুঁইয়ে প্রতিপক্ষের জালে বল পাঠাতে ব্যর্থ হন সুয়ারেজ।

বার্সার আক্রমণের মাঝেই নিজেদের মাঠে সাফল্য আদায় করে নেয় স্বাগতিকরা। ম্যাচের ৩৯ মিনিটে অতিথিদের গোলমুখে জটলার সুযোগে বল পেয়ে জালে জড়িয়ে দেন দেপোর্তিভোর স্প্যানিশ ফরোয়ার্ড হসেলু। মধ্যবিরতি থেকে ফিরেই সমতা টানে বার্সা। ডেনিস সুয়ারেজের শটে দেপোর্তিভো গোলরক্ষক আরিভাস দেয়াল হয়ে দাঁড়ালে ফিরতি শটে গোলমুখ খোলেন সুয়ারেজ। চলতি লিগে উরুগুইয়ান ফরোয়ার্ডের এটি ২১তম গোল।

তবে সেটি বার্সাকে পয়েন্ট এনে দিতে পারেনি। ম্যাচের ৭৩ মিনিটে বার্সার কফিনে আরেকটি পেরেক ঠুকে দেন স্বাগতিকদের অ্যালেক্সান্দ্র বার্গান্টিনোস। কর্নার থেকে পাওয়া বলে হেডে ব্যবধান দ্বিগুণ করেছেন এই মিডফিল্ডার।

শেষ দিকে বার্সা গোলরক্ষক টের স্টেগেন দারুণ প্রচেষ্টায় একটি আক্রমণ ঠেকিয়ে দেন। নয়তো আরও বড় ব্যবধানে হেরে মাঠ ছাড়তে হতো পুচকে দলটির কাছে। নিজের প্রিয় প্রতিপক্ষের বিপরীতে মলিন এক মেসিকে দেখা গেছে। যদিও তার একটি ফ্রি-কিক প্রায় গোলবার ঘেঁষে গেছে। ইনজুরিতে দলে ছিলেন না পিএসজির বিপক্ষে রূপকথা লেখার নায়ক নেইমার। সেটাই ম্যাচে প্রভাব ফেলল।

এই হারে ২৭ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষেই বার্সা। রাতের আরেক ম্যাচে রিয়াল মাদ্রিদ জিতে গেলেই শীর্ষস্থান হারাবে তারা। আর ২৭ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে থাকল দেপোর্তিভো।


মন্তব্য