kalerkantho


নেইমারকে নাম বদলাতে বললেন কাকা!

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৭ ১৭:০৫



নেইমারকে নাম বদলাতে বললেন কাকা!

গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার ঐতিহাসিক প্রত্যাবর্তন নিয়ে এখনও প্রশংসায় মাতোয়ারা ফুটবল বিশ্ব। চলতি মৌসুমে সেভাবে গোলের দেখা না পাওয়া ব্রাজিল সুপারস্টার নেইমার আরও একবার বুঝিয়ে দিয়েছেন যে রোমারিও-রোনালদোদের যোগ্য উত্তরসূরী তিনি।

ওই ম্যাচে ২ গোল নিজে করে এবং ১টি গোল করিয়ে ম্যাচের ভাগ্য লিখে দিয়েছিলেন তিনি। সেই নেইমারকেই এবার নাম বদলাতে বললেন তার স্বদেশী সাবেক রিয়াল মাদ্রিদ তারকা কাকা! কিন্তু কেন?

নেইমার এখনই বিশ্বমানের ফুটবলার। বার্সেলোনার বিখ্যাত 'এমএসএন' ত্রয়ীর অন্যতম।  ভবিষ্যতে ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসিকে ছাপিয়ে তিনিই হবেন বিশ্বসেরা ফুটবলার। অনেক সাবেক ফুটবলারের মত এতে কোনো সন্দেহ নেই কাকার। তবে বিশ্বসেরা হওয়ার জন্য অদ্ভুত এক পরামর্শ দিয়েছেন তিনি।  যা রীতিমতো চমকে দেওয়ার মতো। নেইমারকে নাম বদলাতে বলছেন কাকা। নাম বদলানোর পেছনে কাকার যুক্তিটাও বেশ মজার।

ব্রাজিলের স্থানীয় একটি চ্যানেলে সাক্ষাৎকারে তিনি বলছেন,"নেইমার বার্সায় যে ফুটবলটা খেলছে তাতে ভবিষ্যতে সে বিশ্বসেরা হবে তাতে কোনো সন্দেহ নেই। কিন্তু ওকে শুধু নামটা বদলাতে হবে। কারণ ব্রাজিলের সফল ফুটবলারদের সবার নাম 'আর' দিয়ে শুরু। "

কাকা বোঝাতে চেয়েছেন, নেইমার শুধু নামের আগে ইংরাজির আদ্যাক্ষর 'আর' জুড়ে দিলেই কেল্লাফতে। কাকার কথাই মনে করিয়ে দেয়, সারা ফুটবল বিশ্ব জানে রোমারিও, রিভালদো, রোনালদিনহো কিংবা রোনালদোর কী মহিমা। একসময় তারাই ফুটবল বিশ্ব শাসন করেছেন। এখন দেখা যাক 'বিখ্যাত' হওয়ার জন্য নেইমার নাম বদলে 'রেইমার' হন কিনা।


মন্তব্য