kalerkantho


চাকরি হারাতে চান না আর্সেনাল কোচ

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৭ ১৫:৩৯



চাকরি হারাতে চান না আর্সেনাল কোচ

চলতি সপ্তাহে আর্সেনালের হতাশজনক পারফর্মেন্সে সমর্থকদের রোষনালে পড়েন আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার। এমনকি তাকে দল থেকে সরিয়ে দেবারও দাবি জানান সমর্থকরা। এমিরেটস স্টেডিয়ামে শনিবার এফএ কাপের ম্যাচটির আগে এই ফ্রেঞ্চম্যানের বিরুদ্ধে বিভিন্ন ধরনের প্রতিবাদেও মুখর ছিল সমর্থকরা। এবার ছোট দল লিনকোলনের বিপক্ষে ৫-০ গোলের বড় জয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্সেনাল। এই জয়ের পরে গানার্স বস আর্সেন ওয়েঙ্গার জানিয়েছেন দীর্ঘদিনের সম্পর্কের ধারাবাহিকতায় তিনি এই ক্লাবেই থাকতে চান।

যদিও এই বড় জয়ে পরও ওয়েঙ্গারের প্রতি কোনো ধরনের সহানুভূতি দেখাচ্ছে না কেউ। বিশেষ করে মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াইয়ে বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হয়ে ছিটকে পড়াকে কেউ ভালো চোখে দেখেনি। চলতি মৌসুমের পর ওয়েঙ্গারের সাথে আর্সেনালের চুক্তি শেষ হয়ে যাচ্ছে। কিন্তু এখনো নিশ্চিত নয় আদৌ তিনি চুক্তি নবায়ন করবেন কিনা, কিংবা ক্লাব তাকে আর রাখতে চাইবে কিনা। যদিও ইঙ্গিত রয়েছে প্রিমিয়ার লিগের ক্লাবটির সাথেই ওয়েঙ্গার থাকতে চাচ্ছেন। এই মুহূর্তে চাকরি হারাতে চান না তিনি।

ওয়েঙ্গার বলেছেন, "এ ব্যপারে আসলে আর কিছু বলতে চাচ্ছি না, এগুলো নিয়ে সম্প্রতি অনেক কথা হয়েছে। আমি আমার ক্যারিয়ারে অন্তত এটা প্রমাণ করতে পেরেছি এই ক্লাবে প্রতি আমার প্রতিশ্রুতি কতটুকু ছিল। শেষ দিন পর্যন্ত আমি এটাই করার চেষ্টা করব। তবে কতদিন সেটা এই মুহূর্তে বলতে পারব না। এখানে আমি আমার কাজকে গুরুত্ব দিয়েছি এবং সব সময়ই তা দিয়ে থাকি। এখন অন্য মানুষদের ওপর এর বিচারের ভারটা ছেড়ে দিলাম। "

তিনি আরও বলেন, "মানুষ শুধুমাত্র কথাই বলে, কিন্তু তার অর্থ এই নয় যে তার পুরোটাই সত্য। আমাদের এই বিষয়গুলো মেনে নিয়েই কাজ করতে হবে ও মাঠের পারফরমেন্সে তা প্রমাণ করতে হবে। মানুষকে কথা বলতে দিতে হবে এবং আমরা কি করতে পারি সেটার প্রমাণ দিতে হবে। আমি যখন সমস্যায় পড়ি তখন তার থেকে বেরিয়ে আসার চেষ্টা করি। কোন কোন সময় সমস্যাটা বেশ বড় হয়ে দেখা দেয়। "

ওয়েঙ্গার স্বীকার করেছেন শনিবারের মূল একাদশ বাছাই করাটা সঠিক ছিল। এর ফলে চ্যাম্পিয়ন্স লিগের হতাশা থেকে সকলে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে। ম্যাচের আগে খেলোয়াড়রা বেশ নার্ভাস ছিল। কিন্তু আজ কোন ধরনের ঝুঁকি নেওয়া হয়নি। ওয়েঙ্গার বলেন, আজকের জয়টা বেশ গুরুত্বপূর্ণ ছিল। বিশেষ করে পরবর্তী ম্যাচের আগে আত্মবিশ্বাস ফিরিয়ে আনাটা সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল।

      


মন্তব্য