kalerkantho


হকি ওয়ার্ল্ড লিগে ঘানাকে হারাল বাংলাদেশ

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৭ ১৫:২৫



হকি ওয়ার্ল্ড লিগে ঘানাকে হারাল বাংলাদেশ

তীব্র প্রতিদন্দ্বিতাপূর্ণ ম্যাচে ঘানাকে হারিয়ে হকি ওয়ার্ল্ড লিগ দ্বিতীয় রাউন্ডে পঞ্চম স্থান অর্জন করল স্বাগতিক বাংলাদেশ। রবিবার অনুষ্ঠিত ম্যাচটি নির্ধারিত সময়ে ৩-৩ গোলে শেষ হলে শুট আউটে ৪-৩ গোলে জিতেছে বাংলাদেশ।

শুট আউটে প্রথম ৫ হিটে দুই দল ৩টি করে গোল করলে ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় সাডেন ডেথে। সেমিতে উঠতে ব্যর্থ হওয়ার পর জিমি-চয়নদের লক্ষ্য ছিল পঞ্চম স্থান অধিকার করা। সেই লক্ষ্য অবশেষে পূরণ হলো।

মাওলানা ভাসানী স্টেডিয়ামে প্রথমেই পিছিয়ে পড়েছিল বাংলাদেশ। ১৭তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে ঘানার বতসিও জনি ম্যাচের প্রথম গোল করেন। পিছিয়ে পড়েই জিমি-চয়নরা আহত বাঘের মতো ঝাঁপিয়ে পড়ে প্রতিপক্ষের ওপর। মাত্র ৪ মিনিটের মধ্যে গোল শোধ করে এগিয়েও যায় স্বাগতিরা। পেনাল্টি কর্নার থেকে ১৯ ও ২১ মিনিটে গোল করে স্বাগতিক শিবিরে উচ্ছ্বাস এনে দেন মামুনুর রহমান চয়ন।

গোল খেয়ে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে ঘানা।

৪৩ ও ৫৩ মিনিটে দুই গোল করে আফ্রিকার দেশটিকে আবার লিড এনে দেন আকাবা ও ম্যাথু। শেষ মিনিটে অধিনায়ক জিমি অধিনায়কের মতোই এক গোল করে ম্যাচটাকে নিয়ে যান শুট আউটে। জিমির গোল আর ম্যাচের শেষ বাঁশিটা বাজে প্রায় একই সময়।

শুট আউটে দুই দলের শুরুটাই হয় গোল মিসে। প্রথম হিটে ব্যর্থ হন চয়ন। এগিয়ে যাওয়ার সুযোগটাও নষ্ট করেন ঘানার বতসিও জনি। শেষ পর্যন্ত কৃষ্ণ কুমার এগিয়ে দেন দলকে। শুট আউটে কৃষ্ণ, কৌশিক ও জিমি গোল করলেও ব্যর্থ হয়েছেন চয়ন ও রোমান সরকার। পঞ্চম হয়েই দারুণ উল্লাসে মেতে ওঠে বাংলাদেশ। এর আগে গত হকি ওয়ার্ল্ড লিগে বাংলাদেশ হয়েছিল ষষ্ঠ, এবার পঞ্চম। উন্নতি তো চোখের সামনেই!


মন্তব্য