kalerkantho


কোহলিদের আর স্লেজিং করতে চান না ওয়ার্নার!

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৭ ১৩:৫৫



কোহলিদের আর স্লেজিং করতে চান না ওয়ার্নার!

খুব শিক্ষা হয়েছে ব্যাঙ্গালুরু টেস্টে। দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে তো একরকম যুদ্ধ লেগে গিয়েছে।

অবশ্য আগে থেকেই ডেভিড ওয়ার্নার অস্ট্রেলিয়া দলের 'স্লেজ-মাস্টার'। ম্যাচ রেফারির ধমক কতবার খেয়েছেন। কতবার জরিমানা দিতে হয়েছে মাঠের মধ্যে অতি আগ্রাসন দেখানোর জন্য। এবার কি তার মানসিকতার কিছু পরিবর্তন হলো? নাহলে কেন ভারতের বিপক্ষে আর স্লেজিং না করার ঘোষণা দিলেন তিনি?

ভারত সফরের আগেই অধিনায়ক স্টিভ স্মিথের সঙ্গে গলা মিলিয়ে ওয়ার্নার ঘোষণা দিয়েছিলেন, ভারতীয় ক্রিকেটারদের বিশেষ করে অধিনায়ক বিরাট কোহলিকে স্লেজিংয়ে ছাড় দেওয়া হবে না। সেই ডিআরএস কেলেঙ্কারির পর ভারতীয় বোর্ডের ওয়েবসাইটে চেতেশ্বর পুজারা এবং রবিচন্দ্রন অশ্বিনের একটি ভিডিও নিয়ে এখন উত্তাল ক্রিকেট দুনিয়া। সেই ভিডিওতে অশ্বিন এবং পুজারা রীতিমতো মজা করেছেন অস্ট্রেলীয়দের স্লেজিং নিয়ে। তারা এটাও বলেছেন, ওয়ার্নার ব্যাট করতে এলেই পুজারা নাকি তাকে মনে করিয়ে দেন যে, তুমি তো আবার অশ্বিনের বলেই আউট হবে!

এই ভিডিও প্রকাশের পর আবারও যুদ্ধে নেমেছে অস্ট্রেলিয় মিডিয়া। এ নিয়ে কথা বলতে গিয়ে ওয়ার্নার বলেছেন, তিনি পাল্টা স্লেজ করার কথা ভাবছেন না। অশ্বিনের বিরুদ্ধেও নিজের মনোভাব পাল্টাবেন না তিনি।

সুইচ হিটও মারবেন না অশ্বিনের ছন্দ নষ্ট করতে।

ওয়ার্নারের ভাষায়, "সুইচ হিট মারতে গিয়ে মিস করলে এলবিডাব্লিউ দিয়ে দিতে পারে। আমার মনে হয় রিভার্স সুইপ ভালো অস্ত্র হতে পারে। " তবে অশ্বিনের মতো অনেক আরও বোলারই তাকে অনেক বার আউট করেছেন মনে করিয়ে দিয়ে ওয়ার্নার বলেন, "অশ্বিন খুব ভালো বোলার। অনেক উইকেট পেয়েছে ভারতে। আমাকে এখন জবাব দিতে হবে। "

তবে বেঙ্গালুরুতে 'ডিআরএসগেট' উত্তর দুই দলের মধ্যে শান্তিরক্ষার চেষ্টা হলেও তিক্ততার ছোঁয়া যে থেকেই গেছে ওয়ার্নারের কথায় তা প্রমাণিত। অশ্বিন ও পুজারার ভিডিওর দিকে ইঙ্গিত করে বাঁহাতি ওপেনার পরিষ্কার বলেছেন, ভারতীয়রা যে ভাবে মাঠের ব্যাপারকে মাঠের বাইরে টেনে নিয়ে গেছে সেটা তারা করতেন না।


মন্তব্য