kalerkantho


এবার কোহলির বিরুদ্ধে স্টিভ ওয়াহর 'গুরুতর' অভিযোগ!

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৭ ১৫:২৭



এবার কোহলির বিরুদ্ধে স্টিভ ওয়াহর 'গুরুতর' অভিযোগ!

একটি ডিআরএস নেওয়া নিয়ে ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে যে 'যুদ্ধাবস্থার' তৈরি হয়েছে তা সহসাই থামার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। আইসিসির কাছে দায়ের করা অভিযোগ ভারত অফিসিয়ালি প্রত্যাহার করে নিলেও দুই দেশের সাবেক তারকারা মেতেছেন বাকযুদ্ধে। এবার সেই দলে নাম লেখালেন সাবেক অজি অধিনায়ক স্টিভ ওয়াহ। ভারতের অধিনায়ক বিরাট কোহলির বিরুদ্ধে তিনি বেশ 'গুরুতর' অভিযোগ আনলেন।

কোহলির অধিনায়কত্বের যোগ্যতা নিয়েই তিনি প্রশ্ন তুলেছেন! আরও আশ্চর্যের বিষয় হলো, খোদ ভারতে বসেই তিনি এই মন্তব্য করেন! স্টিভের অভিযোগ, বোলার যখন ডেলিভারি করতে উদ্যত হন, তখন অধিনায়ক কোহালি ইচ্ছাকৃতভাবে দর্শকদের ক্ষেপিয়ে দেন। ব্যাটসম্যানদের মনঃসংযোগ নষ্ট করার ক্ষেত্রে কোহলির এমন আচরণ নাকি ক্রিকেটে মোটেও গ্রহনযোগ্য নয়।

দিল্লির একটি বিজ্ঞাপনী অনুষ্ঠানে এসে স্টিভ ওয়াহ বলেন, "খেলা চলাকালীন দুদলের মধ্যে অভব্য আচরণ লক্ষ্য করা গেছে। দুই অধিনায়ক একসঙ্গে বসে এই সমস্যা মিটিয়ে নেওয়া উচিত ছিল। "

গত বৃহস্পতিবারেই ডিআরএস বিতর্কে বর্তমান অজি ক্যাপ্টেন স্টিভেন স্মিথকে 'নির্দোষ' সার্টিফিকেট দেয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। সেটা নিয়েও ভারতের ক্রিকেটাঙ্গনে সমালোচনার ঝড়। এই সমালোচকদের দলে যোগ দিয়েছেন গাভাস্কারের মত লিজেন্ডরাও।

 এ বার কোহলিকে নিয়ে স্টিভ ওয়াহর এই বক্তব্য নতুন করে বিতর্ক সৃষ্টি করবে-তা বলাই বাহুল্য।


মন্তব্য