kalerkantho


ফিরলেন তামিম-মমিনুল; টাইগার শিবিরে শঙ্কার মেঘ

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৭ ১০:৪৯



ফিরলেন তামিম-মমিনুল; টাইগার শিবিরে শঙ্কার মেঘ

হলো টা কী 'টেস্ট স্পেশালিস্ট' মমিনুল হকের? গল টেস্টে প্রথম ইনিংসে করেছিলেন মাত্র ৭ রান। দ্বিতীয় ইনিংসে মাত্র ৫ রান।

দলের যখন একটি জুটি ভীষণ প্রয়োজন হয়ে পড়েছে, তখনই দিলরুয়ান পেরেরার বলে ফিরতে হলো তাকে। রিভিউ নিয়েও আম্পায়ারের দেওয়া এলবিডাব্লিউয়ের সিদ্ধান্ত পাল্টানো গেল না। মমিনুলের বিদায়ের পর পেরেরার পরবর্তী শিকার হলেন তামিম ইকবাল।  

৫৫ বলে ১৯ রান করা তামিম পেরেরার বলে গুণারত্নের হাতে ধরা পড়েন। প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি করে তিনি অদ্ভুতভাবে রানআউট হয়েছিলেন তিনি।  এই মুহূর্তে ক্রিজে আছেন অধিনায়ক মুশফিকুর রহিম এবং সাকিব আল হাসান। টেস্ট বাঁচাতে হলে কী করতে হবে তা বেশ ভালোই জানা আছে এই দুজনের। তবে সেটা মাঠে করে দেখাতে হবে। এই দুজন এখন নিউজিল্যান্ডের বিপক্ষে সেই দুর্দান্ত জুটির কথাটা ভাবতে পারেন।

এর আগে দিনের দ্বিতীয় বলেই ফিরেন দুর্দান্ত ব্যাট করতে থাকা সৌম্য সরকার। ৬৭ রানের জুটি গড়েছিলেন তামিম-সৌম্য।  সৌম্যর ৪৯ বলে ৫৩ রানের ইনিংসটিতে ৬টি চার এবং ১টি ছক্কার মার রয়েছে। অফস্পিনার অ্যাশলে গুণারত্নের বলে বোল্ড হয়ে যান সৌম্য। তিনি আজ আর কোনো রান যোগ করতে পারেননি। প্রথম ইনিংসে ৭১ রানে আউট হওয়ার পর সৌম্য সরকার বলেছিলেন, আবার সুযোগ পেলে টেস্টে প্রথম সেঞ্চুরি হাঁকাবেন। দ্বিতীয় ইনিংসেই সেই সুযোগ পেলেন তিনি।  কিন্তু সেটা এই টেস্টে আর হলো না।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের রান ৩ উইকেটে ৮৭। স্বাগতিকদের চেয়ে তারা ৩৭০ রানে পিছিয়ে আছে।


মন্তব্য