kalerkantho


আবারও স্বপ্ন দেখাচ্ছেন তামিম-সৌম্য

সত্যজিৎ কাঞ্জিলাল   

১০ মার্চ, ২০১৭ ১৭:৪৯



আবারও স্বপ্ন দেখাচ্ছেন তামিম-সৌম্য

আবারও স্বপ্ন দেখালেন দুই ওপেনার তামিম ইকবাল এবং সৌম্য সরকার। স্বপ্ন লম্বা জুটির; স্বপ্ন লম্বা ইনিংসের আর ম্যাচ বাঁচানোর।

 জাতীয় দলের এই দুই সেরা ওপেনার গত ম্যাচে ১১৮ রান তুলে ফেলেছিলেন। কিন্তু এরপরই তামিমের আউটে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। লঙ্কানদের দেওয়া ৪৫৭ রানের পাহাড়সম টার্গেটে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৬৭ রান তুলে চতুর্থ দিন শেষ করেছে বাংলাদেশ। আলোকস্বল্পতার কারণে ১০ ওভার খেলা হয়নি।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেই রুদ্ররুপে দেখা দেন সৌম্য সরকার। কাঁধে বড় রানের বোঝা। টিকে থাকার চাপ। কিন্তু সৌম্য সরকারের ব্যাটিং দেখে কে বলবে! ঝড়ের গতিতে ব্যাট চালাতে লাগলেন তিনি। মাত্র ৪০ বলে ৬ চার এবং ১ ছক্কায় তুলে নিলেন ক্যারিয়ারের তৃতীয় হাফ সেঞ্চুরি।

 অধিনায়ক রঙ্গনা হেরাথকে ছক্ক হাঁকিয়ে পরের বলে সিঙ্গেল নিয়ে ৪৪ বলে ৫০ পূরণ করেন তিনি। দিনশেষে তার রান ৪৭ বলে ৫৩*।  আগের ইনিংসেও সেঞ্চুরির আশা জাগিয়ে ৭১ রানে আউট হয়েছিলেন। আবারও সুযোগ পেলেন প্রথমবারের মত তিন অংকে পৌঁছার।

সৌম্যর ঠিক বিপরীত ধীর গতিতে খেলছেন তামিম ইকবাল। ৪৪ বল খেলে মাত্র ১৩* রান করেছেন। বাউন্ডারি হাঁকিয়েছেন মাত্র ১টি। সৌম্যকে সঙ্গ দিতেই যেন নিজেকে উজাড় করে দিয়েছেন তামিম। এখন দরকার মাথা ঠাণ্ডা রেখে খেলা।  পঞ্চম দিনে দরকার বড় জুটি এবং দীর্ঘসময় উইকেটে টিকে থাকা। ৯৯তম টেস্টটি ড্র করলে শততম টেস্ট খেলার আগে সেটা হতে পারে অনুপ্রেরণা। তবে বৃষ্টিও সহায় হতে পারে বাংলাদেশের জন্য। আজ খেলা বন্ধ হওয়ার পরপরই আকাশ ভেঙে বৃষ্টি নেমে আসে।

উল্লেখ্য, প্রথম ইনিংসে বাংলাদেশ ৩১২ রানে অলআউট হওয়ার পর ৬ উইকেটে ২৭৬ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা।  


মন্তব্য