kalerkantho


অবশেষে স্মিথের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার করল বিসিসিআই

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৭ ১৬:৫৬



অবশেষে স্মিথের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার করল বিসিসিআই

অবশেষে ডিআরএস ইস্যুতে অজিদের বিরুদ্ধে আইসিসির কাছে দায়ের করা অভিযোগ প্রত্যাহার করে নিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এই ঘটনায় যখন দুই দেশের ক্রিকেটাঙ্গনে তুলকালাম চলছে; তার মাঝেই বৃহস্পতিবার মুম্বাইয়ে বিসিসিআইএর প্রধান কার্যালয়ে সিইও রাহুল জোহরির সঙ্গে দেখা করেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও জেমস সাদারল্যান্ড। সেখানেই সমঝোতার চুক্তি হয় দুই পক্ষে।  রাঁচিতে তৃতীয় টেস্ট খেলতে নামার আগে দুই দেশের অধিনায়কও নিজেদের মধ্যে মিটমাট করে নেবেন।

বৃহস্পতিবারই বিসিসিআইয়ের পক্ষ থেকে আইসিসিকে একটি ইমেইল পাঠিয়ে অজি অধিনায়ক স্টিভ স্মিথ ও পিটার হ্যান্ডসকম্বের নামে অভিযোগ জানান হয়েছিল। এছাড়া ম্যাচে স্মিথ আউট হওয়ার পর ঠিক কী হয়েছিল সেই সংক্রান্ত একটি ভিডিও পাঠানো হয়। অভিযোগে বলা হয়, স্মিথরা আইসিসির নিয়মবিধি ভেঙেছেন। তাদের যেন লেভেল-২ ধারায় অভিযুক্ত করা হয়। এরপরেই রাহুল জোহরির সঙ্গে দেখা করেন সাদারল্যান্ড। দুপক্ষের মধ্যে দীর্ঘক্ষণ আলোচনা হয়। এরপরেই অভিযোগ প্রত্যাহার করে বিসিসিআই।

শুক্রবার এক বিবৃতিতে বলা হয়, "দুই বোর্ডই চায় দ্বিতীয় টেস্টের সেই অপ্রীতিকর ঘটনা ছেড়ে ক্রিকেটাররা মাঠের খেলার দিকে মনোযোগ দিক। "

পরে বিসিসিআই সিইও রাহুল জোহরি বলেন, "বরাবরই ভারত-অস্ট্রেলিয়া দুদেশের মধ্যে যেকোনো ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয়। দুদলের খেলোয়াড়রাই মাঠে নিজেদের শতভাগ দেওয়ার চেষ্টা করেন। গত ম্যাচে যা ঘটেছে তা অনাকাঙ্খিত। তাই দুই বোর্ডই চায় বাকি সিরিজে খেলোয়াড়দের মনোসংযোগ যেন খেলার দিকেই থাকে। যাতে মাঠে খেলা দেখতে আসা সমর্থকরাও আনন্দ পেতে পারেন। "

একই সুর জেমস সাদারল্যান্ডের গলাতেও। তিনি বলেছেন, "ভারত-অস্ট্রেলিয়া সিরিজ সবসময় উপভোগ্য। দুদেশের সমর্থকরাও এই লড়াইটি উপভোগ করেন। মূলত উত্তেজনার বশেই বেঙ্গালুরু টেস্টে ঘটনাটি ঘটেছে। সিরিজ এই মুহূর্তে সমতায় আছে। দুই বোর্ডই চায় এই বিতর্ককে দূরে সরিয়ে সবাই খেলাটিকে উপভোগ করুক এবং সিরিজের বাকি ম্যাচগুলিতে খেলোয়াড়দের মনসংযোগ খেলার দিকে থাকুক। "

আরও পড়ুন:

তুমুল ঝগড়ায় মেতেছে অস্ট্রেলিয়া ও ভারতীয় ক্রিকেট বোর্ড!

কোহলির বক্তব্য অপমানজক: অস্ট্রেলিয়া


মন্তব্য