kalerkantho


কোহলির বক্তব্য অপমানজক: অস্ট্রেলিয়া

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৭ ১৪:৫০



কোহলির বক্তব্য অপমানজক: অস্ট্রেলিয়া

ডিআরএস নিয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলির অভিযোগ অস্বীকার করে তার বিরুদ্ধে তীব্র বক্তব্য দিয়েছেন অজি সহকারী কোচ ডেভিড সাকের। বেঙ্গালুরু টেস্টে আম্পায়ার এলবিডাব্লিউ ঘোষণার পর রিভিউ নেবেন কিনা জানতে ড্রেসিংরুমের দিকে তাকিয়েছিলেন স্মিথ।

আম্পায়ার তাকে সতর্ক করেন। এই ঘটনা থেকেই ভারত-অস্ট্রেলিয়া মধ্যে গত কয়েকদিন ধরে তুলকালাম চলছে। এরই প্রেক্ষিতে কোহলিদের অভিযোগকে উদ্ভট বলে মন্তব্য করলেন সাকের।

কোহলির অভিযোগ ছিল, ড্রেসিংরুমে টিভি থাকে। তাই সেখান থেকে স্পষ্টই বোঝা যায় যে রিভিউ নেওয়ার প্রয়োজন আছে কিনা। কারণ ২টির বেশি রিভিউ তো আর নেওয়ার সুযোগ নেই। এই বিষয়টিকেই ইস্যু করেছে ভারত। কোহলির কথায় ঘুরিয়ে ফিরিয়ে অজিদের ড্রেসিংরুমের সাহয্যের কথাই এসেছে বারবার। ব্যাঙ্গালুরু টেস্টে কোহলির চোখেই নাকি দুই বার এই ঘটনা ধরা পড়েছে।

তখন অজি ড্রেসিংরুম থেকে রিভিউ না নেওয়ার সংকেত দেওয়া হয়েছিল বলে কোহলির দাবি।

এই অভিযোগ উড়িয়ে দিয়ে অস্ট্রেলিয়ার সহকারী কোচ ডেভিড সাকের বলেছেন, "কোহলির এই দাবি উদ্ভট! স্মিথ যখন ড্রেসিংরুমের দিকে তাকাল সবচেয়ে বেশি অবাক হয়েছি আমরাই। কারণ আগে কখনো এমনটা হয়নি। আমরা তাকে কোনো সংকেতও দেইনি। এমন সংকেতের ব্যাপার যদি থাকতই আমরা ওয়ার্নার বা মার্শের রিভিউ নেওয়ার ক্ষেত্রে এমন ভয়াবহ ভুল করতাম না। কোহলির এসব বক্তব্য সত্যিই অপমানজনক। কাউকে প্রতারক বানিয়ে দেওয়ার মতো অপমান আর কী হতে পারে। "


মন্তব্য