kalerkantho


স্মিথ শাস্তি না পাওয়ায় আইসিসির বিরুদ্ধে গাভাস্কারের বিস্ফোরণ!

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৭ ১৪:২২



স্মিথ শাস্তি না পাওয়ায় আইসিসির বিরুদ্ধে গাভাস্কারের বিস্ফোরণ!

একটি রিভিউ আবেদন নিয়ে ভারত এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটাঙ্গনে এখন তুমুল লড়াই চলছে। বিরাট কোহালি বনাম স্টিভ স্মিথ বিতর্কে আইসিসি যে ভূমিকা নিয়েছে, তা মেনে নিতে পারছেন না ক্রিকেট লিজেন্ড সুনীল গাভাস্কার।

এই রিভিউ বিষয়ে স্মিথকে কেন শাস্তি দিল না আইসিসি- এই প্রশ্ন তুলেছেন ভারতের সাবেক অধিনায়ক। তিনি আরও বলেছেন, "কোহলি যদি একই কাজটা করত, তা হলে কি তার শাস্তি হতো না?"

এক টিভি চ্যানেলে গাভাস্কার বলেন, "এটা তো ঠিক নয়। কোনো কোনো দেশকে এক রকম ভাবে দেখা হবে আবার কোনো দেশকে অন্য ভাবে। এর পরে যদি কোনো ভারতীয় ক্রিকেটার ডিআরএস নেওয়ার সময় ড্রেসিংরুমের সাহায্য চায়, তা হলে তাকেও যেন শাস্তি দেওয়া না হয়। "

এর আগে গত বুধবার রাতেই আইসিসি জানিয়ে দিয়েছিল, স্মিথের বিরুদ্ধে তারা কোনো অভিযোগ আনছে না। একই সিদ্ধান্ত কোহালি সম্পর্কেও নেওয়া হয়েছে। এছাড়া অভিযুক্ত অপর ক্রিকেটার পিটার হ্যান্ডসকম্ব বলেছেন, তিনি ডিআরএস নিয়মটাই ভাল ভাবে জানতেন না। তাই গণ্ডগোলটা করে ফেলেছেন। কিন্তু তাতেও উত্তেজনা কমেনি।

 

এতেই ক্ষেপে গিয়ে গাভাস্কার আসন্ন রাঁচি টেস্ট নিয়ে বলেছেন, "আমার খুব ভাল লাগবে যদি দেখি কোহলিকে আম্পায়ার আউট দিয়েছে আর ও ডিআরএস নেওয়ার আগে ড্রেসিংরুমের সাহায্য চাইছে। তখন দেখব, ম্যাচ রেফারি আর আইসিসি কী সিদ্ধান্ত নেয়!"

এদিকে অস্ট্রেলিয়ার সহকারী কোচ ডেভিড সাকের ভারত অধিনায়ককে একহাত নিয়ে বলেছেন, "কোহলির অভিযোগ পুরোপুরি ভিত্তিহীন। স্মিথ যখন ড্রেসিংরুমের দিকে তাকিয়ে ইঙ্গিত করল, তখন আমরাই চমকে গিয়েছিলাম। কারণ এ জিনিস আমরা আগে কখনও দেখিনি। "

সাকের আরও বলেছেন, "এটা অত্যন্ত অপমানকর। আপনাকে জোচ্চোর বলার চেয়ে খারাপ আর কী হতে পারে? আমরা কখনওই ও সব করিনি আর করবও না। "


মন্তব্য