kalerkantho


সাকিবের আউটকে 'দুর্ভাগ্য' বললেন সৌম্য

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৭ ১০:৫০



সাকিবের আউটকে 'দুর্ভাগ্য' বললেন সৌম্য

দ্বিতীয় দিনের শেষে সেশনে অমন সুন্দর শুরুর পর তৃতীয় দিন দুই সেশনও কাটাতে পারল না টাইগাররা। বড় রানের আশা জাগিয়েও হুট করে আউট হলেন সৌম্য। মিরাজকে নিয়ে চোয়ালবদ্ধ প্রতিজ্ঞায় লড়াই করলেন অধিনায়ক মুশফিক। তবু দল শ্রীলঙ্কার স্কোরের ধারেকাছে যেতে পারল না। এই ব্যর্থতার দায়িত্ব নিসন্দেহে বর্তায় দলের স্বীকৃত ব্যাটসম্যানদের ওপর। কী বলছেন তারা?

সবচেয়ে দৃষ্টিকটু ছিল ক্রিকেটের তিন ফরম্যাটে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দলের অতি প্রয়োজনের সময় এসে তিনি ওয়ানডে স্টাইলে ব্যাটিং শুরু করলেন। আউট হলেন একটা বাজে বলে। লক্ষ্মণ সান্দাকানের বলটি তিনি সহজেই ছেড়ে দিতে পারতেন, তা না করে লেগ সাইডে খেলতে গিয়ে ক্যাচ দিয়ে এলেন। দলের মুখপাত্র হিসেবে সংবাদ সম্মেলনে আসা সৌম্য বললেন, এটা সাকিবের 'দুর্ভাগ্য'।

সৌম্যর ভাষায়, "আসলে সাকিব ভাই একটু আনলাকি।

ওটা ছিল সান্দাকানের গুগলি, তিনি বুঝেছিলেনও। তারপরও হয়ে গেছে। এ রকম হয় আসলে। "

সৌম্য নিজেও ৭১ রান করে সেঞ্চুরির আশা জাগিয়ে যেভাবে আউট হয়েছেন সেটাও প্রশ্নের দাবি রাখে। সুরঙ্গা লাকমলের লেগ স্টাম্পের বাইরে ফেলা শর্ট পিচ বল, খেলব কি খেলব না করতে করতে পুল করতে গিয়ে তালগোল পাকিয়ে আউট হয়েছেন। তরুণ ওপেনার সব স্বীকার করে নিয়ে বললেন, "ওই সময়ে ও রকম শট খেলা উচিত হয়নি। এরপর যদি ৭০-৮০ রান করি, চেষ্টা করব সেঞ্চুরি করতে, লম্বা ইনিংস খেলতে। "

এরপর দলের মুখপাত্র হয়েই সবার পক্ষ নিয়ে যেন তিনি বললেন, "আমরা চেষ্টা তো করছি। হচ্ছে না। তবে একসময় হবে। "

দ্বিতীয় ইনিংসে সুযোগ আছে; তবে এবরোথেবরো টার্নিং পিচে।  এর আগে ব্যাটিং নিয়ে প্রশ্ন ওঠায় সাকিব বলেছিলেন, ব্যাটিং স্টাইল পাল্টাবেন না। হয়তো এটাই তার জন্য সঠিক; দলের প্রয়োজনেও সঠিক কি?


মন্তব্য