kalerkantho


তবুও কোহলিদের সাহায্য করে চলেছেন ধোনি

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৭ ২২:৩৫



তবুও কোহলিদের সাহায্য করে চলেছেন ধোনি

রাঁচির স্টেডিয়ামেই সম্ভবত ফয়সালা হয়ে যাবে ইন্দো-অস্ট্রেলীয় সিরিজের গতিপথ। হাড্ডাহাড্ডি ম্যাচের আগেই এবার জাতীয় দলে যোগ দিলেন রাঁচির ঘরের ছেলে মহেন্দ্র সিংহ ধোনি।

আজ বৃহস্পতিবার সকালেই ধোনিকে দেখা গেল ঝাড়খণ্ড রাজ্য ক্রিকেট সংস্থার মাঠে পিচ পরীক্ষা করতে।

আসলে রাঁচির এই স্টেডিয়াম ২৬তম টেস্ট স্টেডিয়াম হিসেবে জায়গা করে নিতে চলেছে ভারতের ক্রিকেটের ইতিহাসে। ঘরের স্টেডিয়ামে টেস্ট-অভিষেক ঘটবে, আর ধোনি বাড়িতে বসে থাকবেন, এমনটা হয় নাকি। তাই সকালবেলা হাজির হয়ে গেলেন ঝাড়খণ্ডের রাজ্য ক্রিকেট সংস্থার মাঠে।

ঝাড়খণ্ড রাজ্য ক্রিকেট সংস্থার বাঙালি সচিব দেবাশিস চক্রবর্তী জানান, কোন ধরনের সারফেস তৈরি করা হচ্ছে, সেই ব্যাপারে খোঁজখবর নেন ধোনি। পাশাপাশি গ্রাউন্ডসম্যানদেরও ছোটখাটো টিপস দেন। দেবাশিসবাবু বললেন, মাঠের পিচ কেমনভাবে তৈরি করা হচ্ছে সে ব্যাপারে অনেকদিন ধরেই খেয়াল রাখছেন মাহি ভাই। এমনকি কলকাতা থেকেও পিচ কিউরেটরদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছেন উনি। ঘরের মাঠের টেস্ট যাতে স্মরণীয় হতে থাকে, সেজন্য ধোনি নিজে উদ্যোগ নিয়ে প্রত্যেকদিন মাঠে আসছে।

জানা যায়, রাঁচির স্টেডিয়ামে তিনটে পিচ তৈরি করা হয়েছে। একটাতে ঘাস ভর্তি, দ্বিতীয়টিতে সামান্যটিতে ঘাস রয়েছে। তৃতীয়টিতে ড্রাই সারফেস রাখা হয়েছে। পিচ কিউরেটর এসবি সিংহ জানান, পাঁচদিনের টেস্টই উপভোগ করতে পারবেন দর্শকরা। ব্যাটসম্যানরা যেমন সুবিধা পাবেন, তেমনই দ্বিতীয় দিনের শেষ সেশন কিংবা তৃতীয় দিন থেকে বল টার্ন করবে।


মন্তব্য