kalerkantho


ধোনিকে দেখেই পিছু নিলেন এক যুবতী, এরপর.....

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৭ ১২:২৪



ধোনিকে দেখেই পিছু নিলেন এক যুবতী, এরপর.....

মহেন্দ্র সিংহ ধোনির জন্য মরিয়া এক মহিলা-ভক্ত! হয় ধোনির সঙ্গে সেলফি, না হয় সই, যেকোনো একটা চাই-ই-চাই। যতক্ষণ না ভারতের প্রাক্তন অধিনায়ক তার আবদার মেটাচ্ছেন, ততক্ষণ রাস্তা ছাড়তে রাজি নন সেই নাছোড় যুবতী।

অগত্যা আর কী! ধোনিও গাড়ি স্টার্ট করতে পারছেন না।  বহু বছর আগে শিউলি নামের একটি মেয়ে ধোনির বুকে ঝাঁপিয়ে পড়েছিলেন এই কলকাতায়। তখন ধোনি সবে নামটাম করছেন। এখন ধোনি দেশের নেতৃত্ব ছেড়ে দিয়েছেন। তবুও এক যুবতী যা করলেন ধোনির সঙ্গে, তাতে নামতে হলো নিরাপত্তারক্ষীদের।  

এখন ধোনি এসে পৌঁছেছেন তার কেরিয়ারের শেষপ্রান্তে। বিরাট কোহলি, রবিচন্দ্রন অশ্বিনদের জন্য পাগলপারা উন্মাদনা দেখা বিচিত্র কিছু নয়। অস্ট্রেলিয়ার মতো প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে সিরিজে সমতা ফিরিয়ে এনেছেন কোহলি। রবিচন্দ্রন অশ্বিন একাই গুঁড়িয়ে দিয়েছেন অজিদের।

এদের একটু দেখার জন্য, ছোঁয়ার জন্য উন্মাদনা হতেই পারে ভক্তদের। তাই বলে ধোনি? তিনি তো এসবের থেকে অনেক দূরে। দেশের হয়ে ক্রিকেট খেলছেন না। তবুও তার জন্য এত ভালোবাসা, এত পাগলামি! ধোনি বলেই বোধহয় সব সম্ভব।

কলকাতা থেকে বিজয় হাজারে ট্রফি খেলে রাঁচিতে ফেরার পরই সেই মহিলা-ফ্যান ধোনির পথ আগলে দাঁড়িয়ে পড়লেন। ধোনি তখন তার পেল্লাই হামার গাড়িতে উঠে পড়েছেন। কিন্তু গাড়ি চালাতে পারছেন না। বছর কুড়ির নাছোড় ভক্তটির রকমসকম দেখে হাঁ হয়ে গিয়েছেন নিরাপত্তারক্ষীরাও। তারা প্রথমটায় ভ্যাবাচ্যাকা খেয়ে গেলেও পরে সেই যুবতীকে টেনে রাস্তা থেকে সরিয়ে দেন। টানাটানিতে সেই ভক্তর হাত থেকে পড়ে যায় ব্যাগটি। ধোনি তখন জানালা দিয়ে মুখ বাড়িয়ে নিরাপত্তারক্ষীদের উদ্দেশে প্রশ্ন ছুড়ে দেন, সব ঠিক আছে তো? মরিয়া সেই যুবতীকে নিরাপত্তারক্ষীরা সরিয়ে দেওয়ায় হাঁফ ছেড়ে বাঁচেন ধোনিও। তিনি এ যাত্রায় আর সেই ভক্তকে সই দেননি। তার সঙ্গে ছবিও তোলেননি।

মাহির নতুন এই ভক্তটি কে? তার নাম জানা না গেলেও এটুকু জানা গিয়েছে, বছর কুড়ির মেয়েটি আসলে দিল্লির বাসিন্দা। কর্মসূত্রে কলকাতায় থাকেন। অফিসের কাজেই রাঁচি এসেছেন ইন্ডিগোর বিমানে। সেই বিমানেই যে ছিলেন ধোনি। বিমানেই ভারতের প্রাক্তন অধিনায়ককে দেখেন যুবতীটি। তখন থেকেই ধোনির কাছে যাওয়ার চেষ্টা করছিলেন। অবশেষে রাঁচি বিমানবন্দরে নামার পরে মোক্ষম চাল চেলেছিলেন। কিন্তু অল্পের জন্য তার সেই চেষ্টা ব্যর্থ হয়।

 


মন্তব্য