kalerkantho


বিরাট-স্মিথ দ্বন্দ্ব তুঙ্গে, পদক্ষেপ নিচ্ছে না আইসিসি

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৭ ০১:০৬



বিরাট-স্মিথ দ্বন্দ্ব তুঙ্গে, পদক্ষেপ নিচ্ছে না আইসিসি

ডিআরএস নিয়ে কোহালি, স্মিথের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নিচ্ছে না আইসিসি। মঙ্গলবার ম্যাচ জিতে স্টিভ স্মিথের বিরুদ্ধে ডিআরএস নিয়ে অনৈতিক কাজের অভিযোগ তুলেছিলেন বিরাট কোহালি। তা নিয়ে আবার বুধবার মুখ খুলেছে দুই দেশের ক্রিকেট বোর্ডই। দুইপক্ষই যার যার অধিনায়কের পাশেই দাঁড়িয়েছে। আইসিসি মিডিয়া রিলিজে পরে জানিয়ে দেয় যে কোনও পদক্ষেপ নিচ্ছে না আন্তর্জাতিক ক্রিকেট কমিটি।  

বলা হয়, বিশেষ এই বিষয়টিতে আইসিসি কোনও সিদ্ধান্ত নিচ্ছে না। আমরা দুই দলকেই বলছি তৃতীয় টেস্টের জন্য ঝাপাতে। যেটা রাঁচিতে রয়েছে আগামী সপ্তাহে। তার আগে ম্যাচ রেফারি দুই অধিনায়ককে ডেকে সাবধান করে দেবে যাতে যার যার দায়িত্ব সঠিক পথে পালন করে তারা।
 
বিসিসিআই-এর পক্ষথেকে প্রেস রিলিজ দিয়ে বলা হয়েছে, বিরাট কোহালি একজন অভিজ্ঞ ও ধারাবাহিক ক্রিকেটার। মাঠের মধ্যে ওর দল পরিচালনা উদাহরণ হতে পারে।

কোহালির মাঠের মধ্যের বক্তব্য আইসিসি এলিট প্যানেলের আম্পায়ার নাইজেল লং মেনে নিয়েছিলেন। তিনি সঙ্গে সঙ্গে স্মিথকে সেই কাজ করা থেকে বিরত করেছিলেন।  

পুরো বিষয়টির ভিডিও দেখার পরই বিরাটের পাশে দাঁড়িয়েছে বিসিসিআই। অন্যদিকে, একইভাবে স্টিভ স্মিথের পাশে দাঁড়িয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। চিফ এক্সিকিউটিভ জেমস সাদারল্যান্ড বলেন, আমি পুরো ঘটনার বিবরণ শুনেছি। যেখানে স্মিথকে নিয়ে প্রশ্ন উঠেছে। স্টিভ একজন অসাধারণ ক্রিকেটার ও মানুষ। অনেক ভবিষ্যৎ ক্রিকেটারের রোল মডেল তিনি। আমাদের ওর ওপর পুরো বিশ্বাস রয়েছে। ও এমন কোনও কাজ করবে না যেটা অনৈতিক।


মন্তব্য