kalerkantho


শেখ জামালের নবনির্বাচিত সভাপতি সাফওয়ান সোবহান

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৭ ১৬:১৮



শেখ জামালের নবনির্বাচিত সভাপতি সাফওয়ান সোবহান

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান দায়িত্ব নিলেন ঐতিহ্যবাহী শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের। এর মাধ্যমে শেখ রাসেল ক্রীড়াচক্রের দায়িত্ব নেওয়ার পর বাংলাদেশের ক্রীড়াঙ্গনের উন্নয়নে আরেকটি বড় ভূমিকা রাখল দেশের শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ বসুন্ধরা। আজ বুধবার (৮ মার্চ) দুপুরে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবে বার্ষিক সাধারণ সভার মধ্য দিয়ে নতুন নির্বাচিত সভাপতি সাফওয়ান সোবহানের হাতে দায়িত্ব হস্তান্তর করেন সাবেক সভাপতি মঞ্জুর কাদের চৌধুরী।

সভাপতি হিসেবে নির্বাচিত হওয়ার পর নতুন নির্বাহী কমিটিকে ধন্যবাদ জানান সাফওয়ান সোবহান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্রীড়ানুরাগের প্রসঙ্গ টেনে দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করে তিনি বলেন, "আমাদের দেশের প্রধানমন্ত্রী কতটা ক্রীড়াবান্ধব সেটা আমরা সবাই জানি। তার হাত ধরেই আমাদের দেশ ক্রীড়ায় বর্তমানে এক অনন্য উচ্চতায় অবস্থান করছে। আমাদের পরিবারটিও ক্রীড়াবান্ধব। আমরাও প্রধানমন্ত্রীর দেখানো পথেই হাঁটছি। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে আগের চাইতে আরও সুন্দর ও গতিশীল করতে আমরা আমাদের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখব। "

বিদায়ী সভাপতির বক্তব্যে মঞ্জুর কাদের চৌধুরী বলেন, "দেশের ফুটবল জাগরণে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ভূমিকা কতখানি সেটা আপনারা সবাই জানেন। আমি বিশ্বাস করি বসুন্ধরা গ্রুপ শেখ জামালের দায়িত্ব নিলে ক্লাবের সার্বিক কর্মকাণ্ড আগের চাইতে আরও বেশি গতিশীল হবে।

"

ক্লাবটির বার্ষিক সাধারণ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান এবং ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহানসহ বসুন্ধরা গ্রুপ ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের কর্মকর্তারা।

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান বলেন, "এবার খেলাটা হবে ভাইয়ে-ভাইয়ে। শেখ জামাল ও শেখ রাসেল যেমন দুই ভাই; তেমনি আমরাও দুই ভাই। খেলাটা বেশ জমবে। "

অনুষ্ঠানের শেষে বক্তব্য রাখেন বসু্ন্ধরা গ্রপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। দেশের ক্রীড়ার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে তিনি বলেন, "ছাত্রজীবনে আমি শেখ জামালের সান্নিধ্যে ছিলাম। আমার বড় ভাই আব্দুস সাদেক আবাহনীর প্রথম অধিনায়ক ছিলেন। আমার বাবা ছিলেন অল-ইন্ডিয়া সাঁতারে চ্যাম্পিয়ন। আর আমি নিজেও ইস্ট পাকিস্তান হকি দলের হয়ে খেলেছি। শুধু শেখ জামাল ও শেখ রাসেলই নয়, বসুন্ধরা গ্রুপ সারা বাংলাদেশের ফুটবলের উন্নয়নে কাজ করবে। "

ক্লাবের নবনির্বাচিত নির্বাহী কমিটি :

সাফওয়ান সোবহান (সভাপতি)
নাজিব আহমেদ (সদস্য)
মো. ওসমান গণি তালুকদার (সদস্য)
মাহবুবুর রহমান (সদস্য)
মো. ওয়াকিল উদ্দিন (সদস্য)
আব্দুল্লাহ আল জহির স্বপন (সদস্য)
ইকবাল খোকন (সদস্য)
ফিরোজ আলম (সদস্য)
সুমন চৌধুরী (সদস্য)
এনায়েতুর রহমান (সদস্য)
রানা শফিউল্লাহ (সদস্য)


মন্তব্য